শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

দৌলতদিয়ায় ৯ কিলোমিটার যানজট, চরম দুর্ভোগে যাত্রীরা

দৌলতদিয়ায় ৯ কিলোমিটার যানজট, চরম দুর্ভোগে যাত্রীরা

স্বদেশ ডেস্ক:

ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন সাধারণ মানুষ। এর ফলে দৌলতদিয়ায় নয় কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রী ও চালকরা।

আজ শনিবার সকাল সাড়ে ৮টার দিকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের জিরোপয়েন্ট থেকে প্রায় নয় কিলোমমিটার সড়কে যানবাহনের দীর্ঘ সিরিয়াল দেখা যায়। সিরিয়ালে রয়েছে বাস, পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, মাহেন্দ্রা, মোটর সাইকেলসহ বিভিন্ন ধরনের যানবাহন।

মহাসড়কের প্রায় আট কিলোমিটার দূর থেকে আঞ্চলিক সড়ক ব্যবহার করে ছোটগাড়িগুলোকে ঘাটে পাঠাচ্ছে পুলিশ।

সময় বাড়বে ততই যাত্রী ও যানবাহনের চাপ বাড়বে বলে ধারণা করা হচ্ছে। দীর্ঘ সময় সিরিয়ালে আটকে থেকে খাবার, বাথরুমসহ নানা সমসায় পড়ছেন যাত্রীরা। সবচেয়ে বেশি সমস্যায় পড়ছেন শিশু, নারী ও বৃদ্ধরা।

ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ঈদ শেষে কর্মস্থলে ফেরা মানুষের ভোগান্তি কমাতে ও নির্বিঘ্নে যাত্রী ও যানবাহন পারাপারের লক্ষে সকাল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ২১টি ফেরি চলাচল করছে। এর আগে এই নৌপথে ২০টি ফেরি চলছিল। বর্তমানে ১১‌টি রো রো (বড়) ফে‌রি, আটটি ইউটিলিটি (ছোট) ফে‌রি, দুটি টানা (ডাম্প) ফে‌রিসহ মোট ২১টি ফে‌রি চলাচল কর‌ছে। পাশাপাশি ২২টি লঞ্চ চলাচল করছে।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মোঃ শিহাব উদ্দিন জানান, আজ ছুটির শেষ দিন হওয়ায় দৌলতদিয়া ঘাটে যাত্রী ও যানবাহনে চাপ বেড়েছে। আশা করছি বিকেলের মধ্যে এই জট কেটে যাবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877