শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

দুপুরের পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজটের আশঙ্কা

দুপুরের পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজটের আশঙ্কা

‍স্বদেশ ডেস্ক:

স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে আপন ঠিকানায় ছুটছে মানুষ। ফলে গাড়ির চাপ ও ঘরমুখো মানুষের উপস্থিতি বেড়েছে মহাসড়কে। সকালে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্থানে যানবাহনের ধীরগতি দেখা গেছে। ছয়দানা থেকে তেলিপাড়া এলাকা পর্যন্ত থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। আজ শনিবার দুপুরের পর যানজট বাড়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। তবে যানজট নিরসনে কাজ করছে পুলিশ।

চালক ও যাত্রীরা বলেছেন, বাড়তি যানবাহন ও মানুষের উপস্থিতি কয়েক গুণ বেড়েছে। তেমন যানজট নেই বলে ভোগান্তি কম। তবে ছয়দানা থেকে তেলিপাড়া এলাকা পর্যন্ত ৪ কিলোমিটার অংশে গাড়ির চাপ তুলনামূলক বেশি হওয়ায় থেমে থেমে যানজট হচ্ছে।

দুপুরের পর অধিকাংশ কারখানায় ছুটি হবে। এ সময় একযোগে বাড়ি ছুটবেন শ্রমিকরা। সে ক্ষেত্রে তীব্র যানজটের শঙ্কা করছে ট্রাফিক বিভাগ।

মহানগর ট্রাফিক পুলিশ জানায়, ঢাকা-ময়মনসিহ মহাসড়কে গাড়ি ও মানুষের চাপ রয়েছে। যানজট এড়াতে বিভিন্ন স্থানে পুলিশের তৎপরতা চালাচ্ছে। চাপ সামাল দিতে বিকল্প উপায়ে শাখা সড়ক দিয়ে যান চলাচলের উদ্যোগ নেওয়া হয়েছে।

এদিকে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে স্বাভাবিক রয়েছে গাড়ির গতি। তবে চন্দ্রা ত্রিমোড় এলাকায় যানবাহনের চাপ রয়েছে। ঘরমুখো মানুষের ঢল নামায় এ পয়েন্টে যানবাহন সঙ্কটের কথা বলছেন উত্তরবঙ্গগামী যাত্রীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে, মহানগর পুলিশ, হাইওয়ে পুলিশ, জেলা ট্রাফিক পুলিশ ও কমিউনিটি পুলিশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877