রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

৫ উইকেট পতনের পর লড়ছেন জয়-লিটন

৫ উইকেট পতনের পর লড়ছেন জয়-লিটন

স্পোর্টস ডেস্ক:

ডারবান টেস্টের তৃতীয় দিনে বাংলাদেশের প্রথম ইনিংসে ৫ উইকেট পতনের পর দলের হাল ধরেছেন মাহমুদুল হাসান জয় ও লিটন দাস। জয় এখন পর্যন্ত করেছেন ৬৪ রান আর লিটন আছেন ২৮ রান নিয়ে। খেলা শেষ হয়েছে ৬৫ ওভার।

জয়ের এ সংগ্রহে রয়েছে ৬টি চার ও ১টি ছক্কার মার। আর লিটনের রয়েছে ৫টি চারের মার।

সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ৩৬৭ রানে থেমে যাওয়ার পর ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। কিন্তু মাত্র ২৫ রানে ওপেনিং জুটি ভেঙে যাওয়ার পর নিয়মিত উইকেট হারানোয় ভালো অবস্থানে থেকে দিন শেষ করতে পারেনি টাইগাররা। দিন শেষে মাত্র ৯৮ রান তুলতেই বাংলাদেশের নেই ৪ উইকেট।

এদিনের শুরুতেই মাত্র ৯ রান করে সাদমান ইসলামের বিদায়ের পর আরেক ওপেনার মাহমুদুল হাসান জয় দ্বিতীয় উইকেট জুটিতে নাজমুল হোসেন শান্তকে নিয়ে চেষ্টা করে যাচ্ছিলেন কিন্তু নাজমুল তাকে যোগ্য সঙ্গ দিতে পারলেন না, দলের ৮০ রানের মাথায় মাত্র ৩৮ রানে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি।

অধিনায়ক মুমিনুল হক তো দলকে আরো বিপদে ফেলে শূন্য রানে ফিরে গেলেন। তিনি যখন ক্যাচ তুলে দিয়ে আউট হন, তখনো দলের রান ৮০। অভিজ্ঞ মুশফিকও দিনটি শেষ করতে পারলেন না, মাত্র ৭ রান করে তিনিও মুমিনুলকে অনুসরণ করে প্যাভেলিয়নের দিকে হাঁটেন। দলের অবস্থা তখন ৯৪ রানে ৪ উইকেট।

দলের বিপদের মুখে দিন শেষে ওপেনার মাহমুদুলের সাথে যোগ দেন তাসকিন আহমেদ। তাকে মূলত ‘নাইট ওয়াচম্যান’ হিসেবে নামানো হয়েছে। তবে তিনি নিজের কাজটা ঠিকঠাক মতো করতে পেরেছেন। রানের খাতা খুলতে না পারলেও শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাঠ ছাড়েন তাসকিন। আর মাহমুদুল অপরাজিত থাকেন ৪৪ রানে।

শনিবার তৃতীয় দিনে তাসকিনকে নিয়ে দিনের খেলা শুরু করেন মাহমুদুল। কিন্তু তাসকিন ১০ বল খেলে ১ রান করেই বিদায় নেন।

এরপর লিটন দাসকে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন জয়।

বৃহস্পতিবার টসে জিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877