রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!

‘গোল্ডেন বাবা’…..!

স্বদেশ ডেস্ক: সুধীর মক্কার, সবাই যাকে ‘গোল্ডেন বাবা’ বলেই চেনেন। আগে পরতেন ২০ কেজি ওজনের সোনার গয়না। কিন্তু শরীরের কারণে গয়নার ওজন ৪ কেজি কমিয়ে এবার পরলেন ১৬ কেজি। গোল্ডেন বাবা খ্যাত এই সাধু ভারতের উত্তরপ্রদেশের বাসিন্দা। প্রদেশের মেরঠে ২৬তম কাঁওয়ার যাত্রায় অংশ নিতে এবার ১৬ কেজি সোনার গয়না পরেছেন তিনি। গত ২১ জুলাই দিল্লি থেকে শুরু হয়েছে শিবভক্তদের কাঁওয়ার যাত্রা। সোনার গয়নার জন্য কাঁওয়ার যাত্রায় অন্যতম আকর্ষণ উত্তরপ্রদেশের এই গোল্ডেন বাবা। তার দাবি, আগে ২-৩ গ্রাম সোনা পরতেন। এখন তিনি নিজের টাকায় কেনা সোনার হার, লকেট, আংটি ও ব্রেসলেট পরেন। অতীতে ২০ কেজির সোনার অলঙ্কার পরতেন। শরীর দিনে দিনে খারাপ হওয়ায় এখন ১৬ কেজির গয়না পরেন। এই সোনার জন্য তিনি কারও কাছে টাকা চাননি বা ঋণ নেননি।  এবার তার শরীর ঠিক নেই বলে জানিয়েছেন গোল্ডেন বাবা। তাই প্রথমে তিনি ঠিক করেছিলেন, এবারের কাঁওয়ার যাত্রায় শামিল হবেন না। কিন্তু তার ভক্ত ও কাঁওয়ারি (যাঁরা কাঁওয়ার যাত্রায় অংশ নেন) তাকে অনুরোধ করেন এই যাত্রায় অংশ নেয়ার জন্য। তাই শেষ পর্যন্ত শিবের আশীর্বাদ পাওয়ার জন্য যোগ দিলেন কাঁওয়ার যাত্রায়।

গোল্ডেন বাবার দাবি, তার সঙ্গে প্রায় ২৫০-৩০০ ভক্ত যাত্রায় যোগ দিয়েছেন। আর এই যাত্রায় খাদ্য, জল ও অ্যাম্বুলেন্সের মতো প্রয়োজনীয় জিনিস মজুত রাখা হয়। যাতে কারো কোনো অসুবিধা না হয়। গোল্ডেন বাবার এবারের ছবিও টুইটারে ভাইরাল হয়েছে। আনন্দবাজার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877