বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ‘ওরাকল ক্লাউড ওয়ার্ল্ড ট্যুর সিঙ্গাপুর’ প্রোগ্রামে স্মার্ট বাংলাদেশের রূপরেখা তুলে ধরেছেন প্রতিমন্ত্রী ‘সমকামিতা’র নাটকে স্পন্সর করে ওয়ালটনের দুঃখ প্রকাশ ভারতে বন্দুকযুদ্ধে শীর্ষ মাওবাদী নেতাসহ ২৯ জন নিহত মধ্যপ্রাচ্যে ইরানের মিত্র কারা? বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে!
১১ সাংগঠনিক মহানগরে বিএনপির সমাবেশ আজ

১১ সাংগঠনিক মহানগরে বিএনপির সমাবেশ আজ

স্বদেশ ডেস্ক:

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দুর্নীতির প্রতিবাদে দলের পূর্ব ঘোষণা অনুযায়ী আজ সোমবার ১১ সাংগঠনিক জেলায় সমাবেশ করবে বিএনপি। দলটির একাধিক নীতিনির্ধারক জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে জনগণের নাভিশ্বাস উঠেছে। প্রত্যেকটি জিনিসপত্রের দাম এখন নিয়ন্ত্রণের বাইরে। সঙ্গে গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধি তো রয়েছেই। যে কারণে বিএনপির মতো একটি বড় দলের দায়িত্ব রয়েছে এসবের প্রতিবাদ করার।

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, এসব কর্মসূচি সফল করতে মহাসচিব, স্থায়ী কমিটির সাতজন সদস্য ও তিনজন ভাইস চেয়ারম্যানকে ১১টি মহানগরের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিএনপির দপ্তর সূত্রে জানা যায়, ময়মনসিংহের দায়িত্বে আছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে সিলেট মহানগরে ড. খন্দকার মোশাররফ হোসেন, চট্টগ্রামে মির্জা আব্বাস, বরিশালে গয়েশ্বরচন্দ্র রায়, রাজশাহীতে নজরুল ইসলাম খান, খুলনায় আমির খসরু মাহমুদ চৌধুরী, গাজীপুরে সেলিমা রহমান ও কুমিল্লায় ইকবাল হাসান মাহমুদ টুকু দায়িত্ব পালন করবেন।

ভাইস চেয়ারম্যানদের মধ্যে ফরিদপুরে আবদুল্লাহ আল নোমান, নারায়ণগঞ্জে মেজর (অব) হাফিজউদ্দিন আহমেদ বীরবিক্রম ও মো. শাহাজাহানকে রংপুর মহানগরের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ ছাড়া ২ মার্চ জেলা পর্যায়ে, ৫ মার্চ উপজেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। গ্রাম পর্যায়ে আন্দোলন ছড়িয়ে দিতে ১২ মার্চ সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে হাট-বাজারে সভা/পথসভা ও প্রচারপত্র (লিফলেট) বিতরণ করবে দলটি। এসব কর্মসূচি সফল করতে সাংগঠনিক জেলা ভিত্তিক দলের মহাসচিব, স্থায়ী কমিটি, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক ও অন্যান্য সম্পাদকদের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিএনপির অঙ্গ এবং সহযোগী সংগঠনও একই দাবিতে ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশ করবে। এর মধ্যে ৬ মার্চ ছাত্রদল, ৮ মার্চ যুবদল, ৯ মার্চ স্বেচ্ছাসেবক দল, ১০ মার্চ কৃষক দল, ১৪ মার্চ মহিলা দল ও ১৫ মার্চ তাঁতী দলের উদ্যোগে সারাদেশে বিক্ষোভ সমাবেশ হবে।

গত ২৬ ফেব্রুয়ারি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা বিএনপি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877