রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েছে

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েছে

স্বদেশ ডেস্ক:

বিশ্বব্যাপী ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে আতঙ্কের মাঝে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা উল্লেখযোগ্য হারে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ১১ হাজার মানুষ। আর আক্রান্ত হয়েছেন ২০ লাখেরও বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪১ কোটি ৮১ লাখ ৫৯ হাজার ১৫৬ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লাখ ৬৯ হাজার ৩ জনে। আর সুস্থ হয়েছেন ৩৪ কোটি ১৪ লাখ ৭৭ হাজার ১৯৭ জন।

এর আগে বুধবার ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছিল ২২ লাখেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছিল আরো ১১ হাজার মানুষের।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে সাত কোটি ৯৭ লাখ ৮৫ হাজার ২৪১ জন। মোট মৃত্যু হয়েছে নয় লাখ ৫২ হাজার ৬০৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় চার কোটি ২৭ লাখ ৫২ হাজার ৫৪২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ১০ হাজার ৪৪১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ৭৮ লাখ ১২ হাজার ২১০ জন। মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ৪০ হাজার ৮৬৮ জনের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877