শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

দিনাজপুরে ৪ জন মহিলা বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা

দিনাজপুরে ৪ জন মহিলা বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা

স্বদেশ ডেস্ক;

দিনাজপুরের চার জন মহিলা বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে এই সম্মাননা দেয় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

মঙ্গলবার দুপুরে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত ঢাকার সোহরাওয়ার্দী স্মৃতি মিলনায়তন থেকে ভার্চুয়াল প্রযুক্তির মাধ্যমে এই প্রথম মহিলা বীর মুক্তিযোদ্ধাদের সন্মাননা ক্রেস্ট প্রদান করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

সন্মাননা পাওয়া দিনাজপুরের চারজন মহিলা বীরমুক্তিযোদ্ধা হলেন দিনাজপুর সদর উপজেলার বড়গুড়গোলা এলাকার প্রয়াত ভারতী নন্দী সরকার (পক্ষে নিয়েছেন ভাতিজা), ঘাসিপাড়া এলাকার মোছা. নুরেফা বেগম, বালুয়াডাঙ্গা এলাকার ডা. মাহাফুজা হক (পক্ষে নিয়েছেন ছোট ভাই) আর পার্বতীপুর উপজেলার আরতী রানী সাহা।

অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি এর সভাপতিত্বে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে মহিলা বীর মুক্তিযোদ্ধাদের সন্মাননা ক্রেস্ট তুলে দেন সংরক্ষিত মহিলা সাংসদ এ্যাড. জাকিয়া তাবাসসুম জুঁই ও জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী।
স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মো. মোরশেদ আলী খান।
এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জয়নুল আবেদীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সচিন চাকমা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু, বীরমুক্তিযোদ্ধাবৃন্দ ও দিনাজপুর প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আব্দুর রাজ্জাক, সিনিয়র সাংবাদিক মো. সালাউদ্দিন আহম্মেদ প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877