বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে উড়ে গেল কুমিল্লা

বরিশালে উড়ে গেল কুমিল্লা

স্পোর্টস ডেস্ক:

জমাট লড়াইয়ের আভাস মিলছিল আগে থেকে। কুমিল্লা শিবিরে মঈন ও নারিনের অন্তর্ভুক্তি তেতে দিয়েছিল লড়াইয়ের ঝাঁঝ। কিন্তু বাস্তবে তা দেখা গেল না। বিপিএলের ম্যাচে সোমবার ফরচুন বরিশালের কাছে স্রেফ উড়ে গেছে দাপটের সাথে পথচলা কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সোমবার অনুষ্ঠিত ম্যাচে কুমিল্লাকে ৩২ রানে হারিয়েছে সাকিবের ফরচুন বরিশাল। আগে ব্যাট করতে নেমে বরিশাল করে ৫ উইকেটে ১৫৫ রান। জবাবে শুরু থেকে ধুঁকতে থাকা কুমিল্লা তুলতে পারে ৯ উইকেটে ১২৩ রান। ব্যাট-বলে অলরাউন্ডিং পারফরম্যান্সের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান।

বিপিএলের কুমিল্লার এটি দ্বিতীয় হার। প্রথম হেরেছিল মিনিস্টার গ্রুপ ঢাকার কাছে। এবার হারল সাকিবদের সঙ্গে। প্রথম পর্বে এই বরিশালকে হারিয়েছিল কুমিল্লা। দাপটের জয়ে সিলেট পর্বে সেই শোধ তুলল ফরচুন বরিশাল। দারুণ জয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে সাকিবরা। ৮ ম্যাচে ৫ জয়ে ১১ পয়েন্ট বরিশালের। ৭ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে কুমিল্লা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৬ রানেই উইকেট হারায় কুমিল্লা। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও দারুণ করেন সাকিব। ফেরান ২ বলে ১ রান করা ইমরুলকে। দলীয় ২৩ রানে আবার সাকিবের আঘাত। ভয়ংকর হয়ে উঠার আগেই তিনি ফেরত পাঠান আরেক ওপেনার লিটন দাসকে। ১৭ বলে ৪টি চারে ১৯ রান করেন লিটন।

এরপর ধারাবাহিক বিরতিতে উইকেট পড়তে থাকে কুমিল্লার। ৫ বলে ৫ রান করা মাহমুদুল হাসান হন ব্রাভোর শিকার। ১১ বলে ৬ রান করেন আলোচিত সিলেটের জামাই ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তাকে ফেরান নাজমুল হোসেন শান্ত। ৫ বলে ১ রান করে রান আউট নাহিদুল।

এক প্রান্ত আগলে রেখে খেলার চেষ্টায় মুমিনুলকে সাজঘরে পাঠান নাঈম হাসান। ৩০ বলে ৩ চারে ৩০ রান করেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। ৬৮ রানে ৬ উইকেট নেই তখন কুমিল্লার। আশা ছিল সুনীল নারিনেকে নিয়ে। কারণ আইপিএলে ওপেনার হিসেবে তার বিধ্বংসী রূপ দেখা গেছে আগে। কিন্তু এই ম্যাচে নিজের ছায়া হয়ে থাকলেন। দলের বিপর্যয়ে হাল ধরতে পারেননি। ৭ বলে কোনো বাউন্ডারি নেই। ৩ রান করে ক্যারিবীয় এই অলরাউন্ডার নাঈমের বলে ক্যাচ দেন স্বদেশী ব্রাভোর হাতে।

৭০ রানে ৭ উইকেটে হারানো কুমিল্লাকে শেষের দিকে হাল ধরার চেষ্টা করেন আফগান বোলার করিম জান্নাত ও সুমন খান। দলীয় ৯৪ রানের মাথায় করিমকে গেইলের হাতে বন্দী করেন ব্রাভো। ১৩ বলে ১ চার ও ১ ছক্কায় ১৭ রান করেন করিম। দলীয় স্কোর ১০০ পার হতে বিদায় নেন পেসার সুমন খান। নাঈমের বলে কট অ্যান্ড বোল্ড তিনি। ১১ বলে ১ চারে ৮ রান করেন তিনি। শেষের দিকে বল ও রানের দুরূহ সমীকরণ মেলাতে পারেনি কেউ। ১৪ বলে ২ চারে ২১ রানে অপরাজিত থাকেন তানভির ইসলাম। ৫ বলে ১ চারে ৭ রান করেন মোস্তাফিজুর রহমান।

বল হাতে বরিশালের হয়ে নাঈম হাসান নেন সর্বোচ্চ ৩ উইকেট। ৪ ওভারে ২০ রানে সাকিব নেন দুটি। ব্রাভোও পান দুটি উইকেট। ২ ওভারে মাত্র ৫ রানের বিনিময়ে শান্ত পান ১ উইকেটের দেখা। এদিন বল করেছিলেন গেইলও। ২ ওভারে দেন ১০ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ছিল বরিশালের। ক্রিস গেইল শান্ত থাকলেও বিধ্বংসী ছিলেন মুনিম শাহরিয়ার। রান উঠতে থাকে তরতরিয়ে। চতুর্থ ওভারে বিদায় নেন গেইল। ব্যাট হাতে তার রুদ্ররূপ দেখার অপেক্ষা বাড়লো ভক্তদের। ৮ বলে ২ চারে মাত্র ১০ রান করে তিনি তানভিরের বলে ক্যাচ দেন সুমন খানের হাতে।

টিকতে পারেননি ধারাবাহিক রানের দেখা পাওয়া নাজমুল হোসেন শান্ত। ৪ বলে ১ রান করা শান্তও তানভিরের শিকার। অধিনায়ক সাকিবের সাথে রসায়নটা ভালোই জমে যাচ্ছিল মুনিমের। কিন্তু বড় হয়টি জুটিটা। অনেকটা আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন মুনিম। তাকে ফেরান কুমিল্লার হয়ে প্রথম ম্যাচ খেলতে নামা ইংল্যান্ডের তারকা অল রাউন্ডার মঈন খান। তার বলে মুনিম ক্যাচ দেন কুমিল্লা অধিনায়ক ইমরুল কায়েসের হাতে। তবে যাওয়ার আগে খেলে যান দারুণ এক ইনিংস। ২৫ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ৪৫ রান করেন মুনিম।

এরপর তৌহিদ হৃদয়কে সাথে করে রানের চাকা সচল রাখেন সাকিব আল হাসান। সাবলিল ব্যাটিংয়ে পেয়ে যান বিপিএলে টানা ফিফটির দেখাও। বরাবর ৫০ রানেই তিনি আউট হন করিম জান্নাতের বলে মুমিনুল হকের হাতে ক্যাচ দিয়ে। ৩৭ বলের ইনিংসটি সাকিব সাজান ৪টি চার ও ২ ছক্কায়।

এক ছক্কায় ঝড় তোলার আভাস দিয়ে সাজঘরে ফেরেন ডুয়াইন ব্রাভো। ৬ বলে ১০ রান করা ক্যারিবীয় অলরাউন্ডারকে ইমরুল কায়েসের হাতে বন্দী করেন কুমিল্লার পেসার মোস্তাফিজুর রহমান। ৩৭ বলে ২ চারে ৩১ রানে অপরাজিত থাকেন তৌহিদ হৃদয়। ৩ বলে ৩ রানে নট আউট কিপার ব্যাটার নুরুল হাসান সোহান।

বল হাতে কুমিল্লার হয়ে তানভির নেন ২টি উইকেট। ৩ ওভারে ২১ রানে ১ উইকেট নেন মঈন আলী। মোস্তাফিজ ও করিম জান্নাত পান ১টি করে উইকেটের দেখা। ৪ ওভারে ২৫ রান দিলেও উইকেটের দেখা পাননি ক্যারিবীয় স্পিনার সুনীল নারিন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877