বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আইপিএলকে ‘না’ বলে দুই ইংলিশ তারকার দেশপ্রেম

আইপিএলকে ‘না’ বলে দুই ইংলিশ তারকার দেশপ্রেম

স্পোর্টস ডেস্ক:

জাতীয় দলের খেলা ছেড়ে আইপিএল খেলতে মুখিয়ে থাকেন ক্রিকেটাররা। গত কয়েক বছরে এমন চিত্রের দেখা মেলেছে বহুবার।

কিন্তু এবার উল্টোটাই ঘটালেন দুই ইংলিশ তারকা। জাতীয় দলে সময় দিতে আইপিএলকে না করে দিলেন ইংল্যান্ড দলের অধিনায়ক জো রুট ও অলরাউন্ডার বেন স্টোকস। তাদের এই দেশপ্রেম নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রশংসার বন্যা বইয়ে গেছে।

আইপিএল ২০২২-এর নিলাম হবে আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি। এই নিলাম থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন জো রুট।

অ্যাশেজে ইংল্যান্ডের ভরাডুবির পর রুট জাতীয় দলকে নিজের পুরোটা সময় দিতে চান।

এবার অধিনায়কের পথেই হাঁটলেন বেন স্টোকস। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ক্রিকেটার জানিয়েছে, চলতি বছরের আইপিএলে খেলবেন না স্টোকস। রুটের মতো তিনিও জাতীয় দলের খেলায় মনোযোগী হতে চান।

কারণ মানসিক অবসাদের কারণে গত বছর অনেক দিন ক্রিকেট থেকে দূরে ছিলেন ইংলিশ অলরাউন্ডার। অ্যাশেজে ফিরেও নিজের জাত চেনাতে পারেননি।

মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ইংল্যান্ড। এর পর জুনের শুরুতে ইংলিশদের মিশন নিউজিল্যান্ডে।

জানা গেছে, জাতীয় দলের হয়ে এ দুটি সফরে ভালো করতে চান স্টোকস। নিউজিল্যান্ড সিরিজ সামনে রেখে ঘরোয়া ক্রিকেটে ডারহামে খেলবেন তিনি। সেখানে নিজেকে প্রস্তুত করবেন। তাই আইপিএলে আগ্রহ নেই এ ক্রিকেটারের।

 

ধারণা করা হচ্ছে, স্টোকস এবারের আইপিএলে খেলবেন না এমন তথ্য আগেই জেনে গিয়েছিল তার দল রাজস্থান রয়্যালস। যে কারণে এবারের প্লেয়ার্স ড্রাফটে তাকে ছেড়ে দেয় ফ্র্যাঞ্চাইজিটি।

প্রসঙ্গত ২০১৮ আইপিএলে বেন স্টোকসকে কিনে নেয় রাজস্থান রয়্যালস। ওই আসরের সবচেয়ে দামি খেলোয়াড় ছিলেন তিনি। এ টুর্নামেন্টে এখন পর্যন্ত ৪৩ ম্যাচে ৯২০ রান করেছেন স্টোকস। পাশাপাশি ২৮ উইকেট নিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877