মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নিউইয়র্কে ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ড্রীম লাইটার এর স্টাফ কনফারেন্স ২০২২ অনুষ্ঠিত

নিউইয়র্কে ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ড্রীম লাইটার এর স্টাফ কনফারেন্স ২০২২ অনুষ্ঠিত

স্বদেশ রিপোর্ট:

‘ড্রীম লাইটার স্টাফ কনফারেন্স ২০২২’ সম্প্রতি নিউ ইয়র্কের জ্যাকসন হাইটে অনুষ্ঠিত হয়। নির্ধারিত দিবসে সন্ধ্যার পর নবান্ন পার্টি সেন্টারে অনুষ্ঠানটি সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে উদ্বোধন করেন ড্রীম লাইটার-এর চেয়ারম্যান দিলীপ সাহা। এরপর সূচনা বক্তব্য রাখেন অনুষ্ঠান আয়োজন কমিটির সদস্য সচিব সামসউদ্দিন শেখ নান্টু, এরপর একের পর এক বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ডিরেক্টর অফ মার্কেটিং ইকবাল এইচ আনসারী,  ফাইন্যান্স ডাইরেক্টর আবুল হায়াত ও ভাইস চেয়ারম্যান রঞ্জন কে সরকার।
ড্রীম লাইটার-এর ব্যবসায়িক কর্মকান্ডের সাথে কিভাবে প্রতিষ্ঠানটি বিভিন্ন দেশে এর মানবিক সাহায্য কর্মসূচীসমূহ সমন্বয় ও সম্পাদন করে, এ বিষয়ে গবেষণাধর্মী দীর্ঘ বক্তব্য পেশ করেন প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা এবং অনুষ্ঠানের প্রধান বক্তা মাইন উদ্দিন আহমেদ। তিনি ড্রীম লাইটারের সাথে জড়িত সবাইকে মানব সেবার সাথে জড়িত থাকার জন্য প্রশংসা করেন।
এরপর ড্রীম লাইটার-এর প্রেসিডেন্ট এবং সিইও ডিএম সবুজ আসেন প্রতিষ্ঠানের বিস্তারিত কর্মকান্ড এবং বিশ্বের বিভিন্ন দেশে এর নানাবিধ মানবিক সাহায্য কর্মসূচী নিয়ে। তিনি তাঁর দীর্ঘ সচিত্র উপস্হাপনা ও বর্ণনার মাধ্যমে তুলে ধরেন কি করে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী  জীবনমান উন্নয়নের মাধ্যমে রাষ্ট্রীয় মূলধারায় অংশ গ্রহণ করতে পারে এবং সমষ্টিগতভাবে বড় বড় কাজ করতে পারে। তিনি ড্রীম লাইটার এর চাইল্ড হ্যাভেন,ওমেন এমপাওয়ারমেন্ট এবং ক্লাইমেট চেঞ্জ  প্রজেক্ট এর মাধমে  বিশ্বব্যাপী সকল শিশুর সম অধিকার এর ভিত্তিতে বেড়ে ওঠা, নারী পুরুষের সমঅধিকার এবং বসবাসের উপযুক্ত পৃথিবী নির্মাণে বিশেষ করে ড্রীম লাইটার কিভাবে কাজ করছে তার বিস্তারিত ধারণা দেন । তিনি ড্রীম লাইটারের সাথে সম্পৃক্ত ব্যক্তিবর্গের জন্য আসন্ন সময়ের জন্য আয়োজিত বিভিন্ন সুযোগ-সুবিধাসমূহের কথা তুলে ধরেন। প্রতিষ্ঠানের বিভিন্ন উদ্যোগের সাথে যারা সম্পৃক্ত, কাজগুলো যারা আয়োজন করেন এবং কিভাবে ড্রীম লাইটারের উদ্যোগে লাভবান হচ্ছেন, এর এক পরিষ্কার চিত্র তুলে ধরেন তিনি। ড্রীম  লাইটার সদস্যদের জন্য কিছু আকর্ষণীয় বড় বড় উদ্যোগ এবং অফার ঘোষণার পর অনুষ্ঠানের হলভর্তি সদস্যগণ করতালির মাধ্যমে তাঁর বক্তব্যকে অভিনন্দিত করেন।
ড্রীম লাইটার সম্মাননা  – ২০২০ পদক  প্রাপ্ত মোহাম্মেদ আবুল হাসেম, বিশেষ কারণে অনুপস্থিত থাকায় তার হয়ে ড্রিম লাইটার এ তার অবদানের বিস্তারিত জানান ড্রিম লাইটার এর মার্কেটিং ইনচার্জ  সোনিয়া হক। ড্রীম লাইটার সম্মাননা – ২০২১ পদক প্রাপ্ত আনিসুর রহমান এবং মাহাবুবুর হোসেন বিপ্লব প্রতিষ্ঠান সম্পর্কে তাঁদের মুগ্ধ অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন।
গত বছর অনুষ্ঠিত ড্রীম লাইটার ইন্টারন্যাশনাল এনুয়্যাল কনফারেন্স ২০২১-এ কুইজ প্রতিযোগিতায় বিজয়ী বিশজন সদস্যকে এ অনুষ্ঠানে ড্রিম লাইটার স্টাফ কনফারেন্স এর আয়োজক কমিটির আহ্বায়ক ফয়জুল ফরহাদ, সদস্য সচীব সামসুদ্দিন শেখ নান্টু, যুগ্ন আহ্বায়ক মাহাবুব হোসাইন বিপ্লব, প্রধান সমন্বয়কারী – যুবায়ের হোসাইন, সমন্নয়কারী রাসেল মিয়া, রশিদ নিয়াজী রনি এবং সমন্নয়কারী খন্দকার রবী  পৃথক পৃথকভাবে আকর্ষণীয় পুরস্কার প্রদান করেন ।
‘ড্রীম লাইটার স্টাফ কনফারেন্স ২০২২’ সমাপ্ত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ডিনারের মাধ্যমে। অনুষ্ঠানে গান পরিবেশন করেন সজল, জনি এবং কৃষ্ণাতিথী। পুরো অনুষ্ঠানটির চমৎকার উপস্হাপনায় ছিলেন ড্রিম লাইটার এর মার্কেটিং ইনচার্জ সোনিয়া হক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877