শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন

কৃষ্ণাঙ্গ যুবক হত্যায় যুক্তরাষ্ট্রে তিন শ্বেতাঙ্গের যাবজ্জীবন জেল

কৃষ্ণাঙ্গ যুবক হত্যায় যুক্তরাষ্ট্রে তিন শ্বেতাঙ্গের যাবজ্জীবন জেল

স্বদেশ ডেস্ক: কৃষ্ণাঙ্গ এক জগার আহমদ আরবারিকে হত্যার দায়ে জুরিবোর্ড ট্রাভিস, গ্রেগরি মাকমাইকেল ও তাদের প্রতিবেশী উইলিয়াম ব্রায়ানকে দোষী সাব্যস্ত করে তাদেরকে যাবজ্জীবন জেল দিয়েছে। সম্ভবত এই সাজা হবে প্যারোলবিহীন। এর মধ্যে ব্রায়ানকে সর্বোচ্চ শাস্তি দেয়া হয়। তবে ৩০ বছরে তাকে প্যারোল দেয়া হতে পারে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

বিচারক টিমোথি ওয়ালমস্লে বলেছেন, আরবারির প্রতি কোনো অনুকম্পা বা সহানুভূতি দেখায়নি ম্যাকমাইকেলরা। তারা নিহত ব্যক্তির সঙ্গে যে নিষ্ঠুর শব্দ প্রয়োগ করেছে এবং যে আচরণ করেছে তার কারণে এসব ব্যক্তিকে তিনি কঠিন শাস্তি দিয়েছেন। রায় ঘোষণার আগে আরবারির পরিবার অভিযুক্ত তিনজনকেই সম্ভাব্য সর্বোচ্চ শাস্তি দেয়ার আহ্বান জানায়। কারণ, ওই হত্যার কারণে তাদের জীবনে নেমে এসেছে এক কঠিন অধ্যায়।

উল্লেখ্য, জর্জিয়ার ব্রান্সউইকে বসবাসকারী ২৫ বছর বয়সী যুবক ছিলেন আরবারি।

পার্শ্ববর্তী এলাকায় একদিন তিনি জগিংয়ে বের হন। এ সময় প্রতিবেশী শ্বেতাঙ্গ ওই তিনজন তার পিছু নেয়। তাকে পিছু ধাওয়া করে চেপে ধরে এবং পিকআপ ট্রাকে তোলে। তারপর ধস্তাধস্তির এক পর্যায়ে কম বয়সী ম্যাকমাইকেল তাকে গুলি করে। ঘাতকরা দাবি করেছে, তারা আত্মরক্ষার জন্য এ কাজ করেছে। কিন্তু প্রসিকিউটররা বলেছেন, এক্ষেত্রে ফ্যাক্টর ছিল বর্ণবাদ। এ আইনে ৬৬ বছর বয়সী গ্রেগরি ম্যাকমাইকেল, তার ছেলে ট্রাভিস (৩৫) ও ব্রায়ানকে (৫২) অভিযুক্ত করা হয়েছে নভেম্বরে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877