শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন

পাকিস্তানে যাচ্ছেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পাকিস্তানে যাচ্ছেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্বদেশ ডেস্ক:

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পাকিস্তান সফর স্থগিত হয়েছে। আফগানিস্তান ইস্যুতে ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রীদের বিশেষ অধিবেশনে অংশ নিতে আজ শনিবার সকালেই তার দুবাই হয়ে পাকিস্তান যাওয়ার কথা ছিল। কিন্তু পররাষ্ট্র মন্ত্রণালয় সংশ্নিষ্ট দায়িত্বশীল একটি সূত্র শনিবার সন্ধ্যায় জানায়, শেষ পর্যন্ত পররাষ্ট্র প্রতিমন্ত্রী পাকিস্তান সফরে যাননি।

সূত্র জানায়, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পাকিস্তান সফর স্থগিত হওয়ার বিষয়টি গত শুক্রবারই নিশ্চিত হয়। যে কারণে শনিবার তিনি পাকিস্তান যাননি।

তবে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, প্রতিমন্ত্রী করোনায় আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে যাওয়ায় স্বাস্থ্যবিধিগত কারণে তিনি এই সফরে যেতে পারেননি।

এর আগে শুক্রবার সকালে প্রতিমন্ত্রীর পাকিস্তান সফরে যাওয়ার কথা জানানো হয়েছিল। প্রতিমন্ত্রী সফরে গেলে ৯ বছর পর পাকিস্তানে এটাই হতো বাংলাদেশের মন্ত্রী পর্যায়ে প্রথম কোনো সফর।

সূত্র আরও জানায়, শুক্রবার পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ওআইসির বৈঠকে অংশ নিতে পাকিস্তান গেছেন। তিনি শনিবার ইসলামাবাদে সচিব পর্যায়ের বৈঠকেও অংশ নিয়েছেন। রোববার ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের জরুরি বৈঠকে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের অংশ নেওয়ার কথা ছিল।

সর্বশেষ ২০১২ সালে পাকিস্তানে অনুষ্ঠিত ডি-৮ শীর্ষ সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা গওহর রিজভী। এর আগে ২০১০ সালে দ্বিপক্ষীয় পঞ্চম পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে যোগ দিতে পাকিস্তান যান তৎকালীন পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877