বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

সিরিয়ায় ধ্বংসস্তুপে তিন বোনের বাঁচার লড়াইয়ের দৃশ্য এখন ভাইরাল

সিরিয়ায় ধ্বংসস্তুপে তিন বোনের বাঁচার লড়াইয়ের দৃশ্য এখন ভাইরাল

স্বদেশ ডেস্ক: মর্মান্তিক দৃশ্য। ধ্বংসস্তুপে আটকে থাকা তিন বোনের ছবি দেখে শিউরে উঠেছে পুরো দুনিয়া। সিরিয়ার ইদলিব প্রদেশের আরিহা শহরে বোমা বিস্ফোরণে ভেঙে গেছে একটি বাড়ি। ধ্বংসস্তূপের মধ্যেই আটকে পড়ে তিন বোন।
এরই মধ্যে সবচেয়ে ছোট বোনকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা চালাচ্ছে বড় দুই বোন। প্রাণপণে চেপে ধরে রেখেছে আদরের বোনের জামা। আর তাদের ঠিক পিছনে আতঙ্কে মাথায় হাত দিয়ে দাঁড়িয়ে আছেন এক ব্যক্তি। বুধবার এই ছবিটি তুলেছেন বাশার আল শেখ নামের এক সাংবাদিক। যুদ্ধ বিমান হামলার পরমুহূর্তে তোলা হয়েছে ছবিটি। এখন নেট দুনিয়ায় এই ছবিটি ভাইরাল।তবে তিন বোনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।বাকি দুজনের অবস্থাও আশঙ্কাজনক।

জানা গেছে, পাঁচ বছর বয়সী রিহাম আল আব্দুল্লাহ ছোট বোনের সবুজ জামা ধরে রেখে নিজের জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত তাকে বাঁচানোর চেষ্টা চালিয়ে গেছে। তাকে বাঁচানো না গেলেও ৭ মাস বয়সী তোউকা মাথায় গুরুতর আঘাত নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তৃতীয় বোন দালিয়ার অবস্থা তুলনামূলকভাবে স্থিতিশীল। তবে তার বুকে অস্ত্রোপচার করতে হয়েছে ।
গত ১০ দিনে সিরিয়ায় দেশটির বিদ্রোহীদের দমনের নামে প্রেসিডেন্ট বাশার আল আসাদের অনুগত বাহিনীর বিমান হামলায় অন্তত ১০৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২৬ শিশুও রয়েছে। সিরিয়ার বিভিন্ন স্কুল, হাসপাতাল, মার্কেট ও বেকারিতে আসাদ বাহিনীর হামলায় এসব মর্মান্তিক প্রাণহানির ঘটনা ঘটে।

২০১১ সাল থেকে এখন পর্যন্ত সিরিয়ায় যুদ্ধের বলি হয়েছেন ৩ লক্ষ ৭০ হাজার মানুষ। সেই সঙ্গে, ১০ লক্ষের বেশি মানুষকে ভিটেমাটি ছেড়ে অন্য জায়গায় চলে যেতে হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877