রবিবার, ১৬ Jun ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

সাবেক প্রধানমন্ত্রী নাওয়াজের কারাকক্ষ থেকে এয়ার কন্ডিশনার খুলে নেয়ার নির্দেশ

সাবেক প্রধানমন্ত্রী নাওয়াজের কারাকক্ষ থেকে এয়ার কন্ডিশনার খুলে নেয়ার নির্দেশ

স্বদেশ ডেস্ক: পাকিস্তানের পাঞ্জাব সরকার কোট লাখপত জেল কর্তৃপক্ষকে সাবেক প্রধানমন্ত্রী নাওয়াজ শরিফের কারাকক্ষ থেকে এয়ার কন্ডিশনার খুলে নেয়ার নির্দেশ দিয়েছে। গত ১৭ জুলাই পাঞ্জাব স্বরাষ্ট্র দপ্তর কারা মহাপরিদর্শকের কাছে লিখিত এক চিঠিতে বলেন, প্রধানমন্ত্রীর নিম্ন লিখিত নির্দেশাবলী অনুযায়ী, কোনো অপরাধী এবং অর্থ আত্মসাৎকারীকে কোনো অগ্রাধিকারমূলক সুযোগ সুবিধা দেয়া হবে না। আইজিপি (কারা) শহিদ সেলিম বেগ এই নির্দেশ দিয়েছেন বলে পাকিস্তানি মিডিয়ার খবরে বলা হয়েছে। তবে কোট লাখপত কারা কর্তপক্ষ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কয়েকটি সূত্রের উদ্ধৃতি দিয়ে দি নিউজ জানায়, তারা এ ধরনের কোনো নির্দেশের কথা জানেন না।

৬৯ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী আল-আজিজ স্টিল মিল মামলায় ৭ বছরের কারাজীবন ভোগ করছেন। তাকে লাহোর কোট লাখপত জেলে রাখা হয়েছে।

ইমরান খান ২১ জুলাই যুক্তরাষ্ট্রে প্রবাসী পাকিস্তানিদের সঙ্গে মতবিনিময়ের সময় বলেন, নওয়াজ শরিফ এসি রুমে থাকেন। সেখানে টেলিভিশনও আছে এবং তিনি ঘরে তৈরি খাবার খান। যেহেতু তার অপরাধ প্রমাণিত হয়েছে। তাই তাকে আর এই সব সুযোগ সুবিধা দেয়া হবে না। যেখানে দেশের অর্ধেক জনগণের এয়ার কন্ডিশনার এবং টেলিভিশন নেই। ইমরান খানের এ ধরনের বক্তব্যের পরই পাঞ্জাব সরকার ওই নির্দেশ দেয়।

নওয়াজ শরিফের কন্যা মরিয়ম নাওয়াজ বলেন, ডাক্তারের পরামর্শেই নওয়াজ শরিফকে এয়ার কন্ডিশনার ব্যবহারের ব্যবস্থা করে জেল কর্তৃপক্ষ। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র গিয়ে বলেন, তিনি নওয়াজ শরিফের এসি সুবিধা তুলে নেবেন। এ ধরনের পদক্ষেপ প্রধানমন্ত্রীর ছোট মনের পরিচয় বলে তিনি মন্তব্য করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877