বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

১২ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজ বন্ধের হুমকি

১২ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজ বন্ধের হুমকি

স্বদেশ ডেস্ক:

চট্টগ্রামে সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ১২ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজ বন্ধের হুমকি দিয়েছেন ঠিকাদাররা। এলজিইডি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ বিভাগ, গৃহায়ণ ও গণপূর্ত বিভাগ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, জেলা পরিষদ, চট্টগ্রাম সিটি কপোরেশনসহ বিভিন্ন সংস্থার অধীনে এসব কাজ চলছে। গত আট মাস ধরে নির্মাণসামগ্রীর মূল্যবৃদ্ধি অব্যাহত রয়েছে।

দাম কমানোর দাবিতে গতকাল সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন এলজিইডি ঠিকাদার সমিতির নেতারা। এতে সমিতির পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান টিটু। তিনি বলেন, আগামী ১৫ দিনের মধ্যে নির্মাণসামগ্রীর মূল্য কমাতে হবে। না কমালে চট্টগ্রামের সব উপজেলার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ঠিকাদারদের সঙ্গে অলোচনা করে চলমান উন্নয়ন প্রকল্পের সব কাজ বন্ধ করে দেওয়া হবে।

আসাদুজ্জামান টিটু বলেন, জ্বালানি তেলের দাম বাড়ার সঙ্গে সঙ্গে ইট, বালি, সিমেন্ট ও রডের দাম বেড়েছে। একই সময় প্রায় ৩৫ শতাংশ বেড়েছে ইলেকট্রিক, হার্ডওয়্যার, সেনেটারিসহ বিভিন্ন পণ্যের দাম। দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির ফলে বেড়েছে নির্মাণ শ্রমিকের দৈনিক মজুরিও। আগে একজন নির্মাণ শ্রমিকের মজুরি ছিল ৫০০ টাকা। বর্তমানে ৮০০ টাকা। এ ছাড়া টনপ্রতি ৫০ হাজার টাকার রড এখন ৮১ হাজার টাকা। আমদানি করা পাথরের টন ছিল ৩৪ হাজার টাকা। এখন ৫১ হাজার টাকা। এভাবে সব পণ্যের দাম বেড়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঠিকাদার মহিউদ্দিন সুফল, আলী হোসেন, মহসিন হায়দার নজরুল ইসলাম, সালাউদ্দিন লিটন, সাইফুল ইসলাম, শওকত হোসেন, মো. ইলিয়াছ চৌধুরি, আবদুল্লাহ টিটু, জামশেদ চৌধুরি, জাহাঙ্গীর আলম প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877