শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একনেকে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন যু্ক্তরাষ্ট্রের সেতু দুর্ঘটনা, বিশ্বজুড়ে প্রভাবের আশঙ্কা ৫ ঘণ্টা ধরে বিক্ষোভ করছেন পোশাকশ্রমিকরা ভুল হলে শুধরে দিবেন : বিএসএমএমইউ নতুন ভিসি বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত যেকোনো দিন কাওরান বাজার স্থানান্তরের কাজ শুরু
হাফিজকে ছাড়িয়ে বাবর আজমের নতুন রেকর্ড

হাফিজকে ছাড়িয়ে বাবর আজমের নতুন রেকর্ড

স্পোর্টস ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশ সফরটা দারুণ কাটছে পাকিস্তানের।
এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে চাঁনতারার দলটি। দলগত পারফরম্যান্স দুর্দান্ত হলেও পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের ব্যক্তিগত পারফরম্যান্স উজ্জ্বল নয়।

সিরিজ শুরুর আগেই তিনি বলেছিলেন, মিরপুরের মাঠে রান পাবেন না।  সেটি দেখালেন মাঠে ব্যাট হাতেও।

দুই ম্যাচ খেলে তার মোট রান দুই অঙ্কের ঘরই পার হয়নি। প্রথম ম্যাচে ১০ বলে ৭ রান করেছিলেন বাবর। তাসকিন আহমেদের বলে বোল্ড হন।

দ্বিতীয় ম্যাচের শুরুতেই মোস্তাফিজুরের দুর্দান্ত এক ডেলিভারিতে উইকেট উড়ে যায় তার।

৫ বলে ১ রান করে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। তবে এমন বাজে পারফরম্যান্সের মাঝেও দুর্দান্ত এক রেকর্ড নিজের করে নিলেন পাকিস্তানের অধিনায়ক।

অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে ছাড়িয়ে নতুন উচ্চতায় বাবর আজম। পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বোচ্চ রানের রেকর্ডের মালিক এখন বাবর আজম।

১০৮ ইনিংস খেলে ২৫১৪ রান করে এতদিন ধরে টি-টোয়েন্টি ফরম্যাটের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন হাফিজ।

আর শনিবারের ম্যাচে ১ রান করেই বাবরের সংগ্রহ দাঁড়ায় ২৫১৫ রান।

সাবেক পাকিস্তান অধিনায়কের রেকর্ডটা নিজের করে নিতে বাবর খেলেছেন ৬৫ ইনিংস।

৪৪ ইনিংস কম খেলেই স্বদেশি অলরাউন্ডারকে ছাড়িয়ে গেলেন বাবর! বাবর এই মাইলফলক ছুঁয়েছেন ৪৭.৪৩ গড় নিয়ে। বর্তমানে তার স্ট্রাইক রেট ১২৯.৭৮।  আড়াই হাজার ক্লাবে প্রবেশের আগে ক্রিকেটের এই ক্ষুদে সংস্করণে বাবর করেছেন একটি সেঞ্চুরি ও ২৪টি হাফ সেঞ্চুরি।

বাবর ও হাফিজের পর এ তালিকায় তিনে রয়েছেন দেশটির আরেক অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক।

চলমান বাংলাদেশ-পাকিস্তান সিরিজে একাদশে আছেন তিনি।  তার এ মুহূর্তে সংগ্রহ ২৪২৩ রান। এ রান তুলতে খেলেছেন ১১০ ইনিংস শোয়েব।

তথ্যসূত্র: ক্রিকইনফো

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877