শনিবার, ০৪ মে ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুপুরে খুলে দেওয়া হচ্ছে টঙ্গী ব্রিজ

দুপুরে খুলে দেওয়া হচ্ছে টঙ্গী ব্রিজ

স্বদেশ ডেস্ক:

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভেঙে যাওয়া গাজীপুরের টঙ্গী ব্রিজের সংস্কারকাজ শেষে হয়েছে। আজ রোববার দুপুরে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হচ্ছে ব্রিজটি। বিষয়টি নিশ্চিত করেছেন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের সেতু বিভাগের প্রকল্প পরিচালক মহিরুল ইসলাম।

তিনি জানান, গতকাল শনিবার রাতে সেতুটি মেরামত শেষে ট্রাফিক বিভাগকে বুঝিয়ে দেওয়া হয়। কিন্তু ট্রাফিক ব্যবস্থাপনা বিবেচনা করে তা উন্মুক্ত করা হয়নি। আজ দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সঙ্গে নিয়ে ব্রিজটি খুলে দেওয়া হচ্ছে।

মহিরুল ইসলাম আরও বলেন, ‘এরই মধ্যে ওখানকার (সংস্কার অংশে) একটি কিউরিং টেস্ট করিয়েছিলাম, তাও হাতে পেয়েছি। এরপরই ব্রিজটি খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। নির্মাণাধীন নতুন সেতুর কাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত মেরামত করা সেতু দিয়েই যানবাহন চলাচল করবে।’

এর আগে ব্রিজের স্ল্যাব ভেঙে পড়ার পর দেশি-বিদেশি বিশেষজ্ঞরা ক্ষতিগ্রস্ত সেতুটি পরিদর্শন করে তা সংস্কারের জন্য ১২ দিন সময় নেন। বিআরটি কর্তৃপক্ষ জনদুর্ভোগ লাঘবে গুরুত্ব বিবেচনায় নির্দিষ্ট সময়ে সেতুটি যান চলাচলের জন্য খুলে দিচ্ছে।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর টঙ্গী ব্রিজের ঝুঁকিপূর্ণ অংশটি চিহ্নিত হয়। পরদিন ১০ নভেম্বর রাতে ব্রিজ দিয়ে ঢাকামুখী যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। ঢাকামুখী যানবাহনগুলো কামারপাড়া সড়কের মোড় ঘুরে রাজধানীতে প্রবেশের বিকল্প ব্যবস্থা করে দেওয়া হয়। এতে দীর্ঘ যানজটে নাকাল হন যাত্রী ও যানবাহন চালকরা। পরে ১২ নভেম্বর থেকে ব্রিজের সংস্কারকাজ শুরু হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877