সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মেয়ের লাশ দেখেও অস্বীকার করেছিলেন মা, বাঁচিয়েছিলেন হত্যাকারীদের! ভারত-কানাডা উত্তেজনা: নিরাপত্তা শঙ্কায় পাঞ্জাবের শিখরা বিএনপিকে ৩৬ দিনের আল্টিমেটাম দিলেন ওবায়দুল কাদের খালেদা জিয়ার কিছু হলে পরিণতি শুভ হবে না : মির্জা আব্বাস ভিসা নীতিতে পুলিশের ইমেজ সঙ্কট হবে না : আইজিপি অর্থনৈতিক সঙ্কট মোকাবেলায় প্রবাসী আয়ের বিকল্প নেই : অর্থমন্ত্রী সব ধর্মাবলম্বীদের মাঝে ইসলাম ছড়িয়ে দিতে ব্রিটেনের মসজিদগুলোর দারুণ উদ্যোগ তিস্তার পানি বিপৎসীমার ১০ সেন্টিমিটার ওপরে ওয়াশিংটনে কিউবার দূতাবাসে ককটেল নিক্ষেপ ভারতের সাথে বিরোধে কানাডার মিত্ররা কেন ট্রুডোর পাশে দাঁড়াচ্ছে না?
খুলনায় জোড়া লাগা জমজ শিশুর জন্ম

খুলনায় জোড়া লাগা জমজ শিশুর জন্ম

স্বদেশ ডেস্ক:

খুলনায় পেট ও বুক জোড়া লাগা জমজ ছেলে শিশুর জন্ম হয়েছে। এদের মধ্যে একজনের মলদ্বার নেই। আর অন্য শিশুটির একটি পা ও কোমরের নিচ থেকে শরীরের বাকি অংশ নেই। এ ছাড়া গলার সঙ্গে পেটের নিচের দিকে উঁচু রয়েছে।

নবজাতক জমজ শিশুকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে (খুমেক) বিশেষ সেবা ইউনিটে (স্ক্যানু) ভর্তি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টায় নগরীর আদ-দ্বীন হাসপাতালে শিশুদুটি জন্মগ্রহণ করে।

খুমেক হাসপাতালে সূত্রে জানা যায়, বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার কাচনা গ্রামের বাসিন্দা মো. ইমনের স্ত্রী ফাতেমা বেগমকে আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বৃহস্পতিবার বিকেলে অস্ত্রপচারের মাধ্যমে পেট ও বুক জোড়া লাগানো অবস্থায় জমজ ছেলে শিশুর জন্ম হয়।

হাসপাতালের নবজাতক শিশু বিশেষ সেবা ইউনিট (স্ক্যানু) বিভাগের সহকারী রেজিট্রার ডা. নিরাপদ মণ্ডল জানান, জমজ ছেলে শিশুর একজনের মলদ্বার নেই। আর অন্য শিশুটির একটি পা ও কোমরের নিচ থেকে শরীরের বাকি অংশ নেই।

নিরাপদ মণ্ডল বলেন, উন্নত চিকিৎসার মাধ্যমে এই জমজ শিশুর মধ্যে একজনকে বাঁচিয়ে রাখা সম্ভব হতে পারে। তাদের ঢাকায় পাঠানোর পরামর্শ দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877