বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

দাম বাড়ানোর ঘটনা ‘পকেটমার সরকারের’ পাতানো খেলা : ফখরুল

দাম বাড়ানোর ঘটনা ‘পকেটমার সরকারের’ পাতানো খেলা : ফখরুল

স্বদেশ ডেস্ক:

ক্ষমতাসীন আওয়ামী লীগকে ‘পকেটমার সরকার’ অভিহিত করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার পরপর দুবার জনগণের পকেট কেটেছে। একবার জ্বালানি তেল ও এলপিজির দাম বাড়িয়ে এবং আরেকবার বাসভাড়া বাড়িয়ে। এই দাম বাড়ানোর ঘটনাকে সরকারের পাতানো ও সাজানো খেলা বলেও অভিযোগ করেন তিনি।

আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। জ্বালানি তেল ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এ কর্মসূচি আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, বিগত সময়ে আন্তর্জাতিকভাবে যখন জ্বালানি তেলের দাম কমে, তখন সরকার দাম কমায়নি। এখন যখন বিশ্বে দাম বাড়ছে, তখন দেশে আরও ছয় মাস দাম না বাড়িয়ে চলতে পারত। কিন্তু তারা তা চিন্তাই করেনি। কারণ, এ সরকারের চরিত্রই হচ্ছে লুট করা। তারা জনগণের কথা চিন্তা করেনি।

জনগণের পিঠ দেয়ালে ঠেকেছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘দারিদ্র্য বাড়ছে, কিন্তু তাদের কোনো খেয়াল নেই। তারা উন্নয়ন দিচ্ছে। এমন উন্নয়ন দিচ্ছে, আমরা নাকি দেখতে পাই না। সেই উন্নয়নের পিলার দেখি, উড়ালসেতু দেখি, সাধারণ মানুষের কী হচ্ছে? গরিব থেকে গরিব হচ্ছে।’ দারিদ্র্যের কারণে সন্তানসহ পরিবারের আত্মহত্যা বেড়েছে বলে দাবি করেন মির্জা ফখরুল।

দেশের বিচারব্যবস্থা নিয়ে হতাশা প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, দেশে এখন আপিলের রায় আসার আগেই মৃত্যুদণ্ড দেওয়ার খবরও আসছে। কারণ, কোথাও কোনো জবাবদিহি নেই, সবজায়গাই নৈরাজ্য সৃষ্টি করে রেখেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তাদের এই নৈরাজ্যের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877