রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

আবারও ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া

আবারও ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া

স্বদেশ ডেস্ক: উত্তর কোরিয়া তার পূর্ব উপকূল থেকে আজ বৃহস্পতিবার দুটি স্বল্প পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী। মিসাইল দুটি ৪৩০ কিলোমিটার পথ অতিক্রম করে জাপান সাগরে পতিত হয়েছে বলে জানা গেছে।

আজ বার্তা সংস্থা রয়টার্স এবং বিবিসির আলাদা দুইটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

হোয়াইট হাউস, পেন্টাগন ও যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট এখনই এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হয়নি। তবে নাম প্রকাশ না করার শর্তে একজন মার্কিন কর্মকর্তা জানিয়েছে, প্রাথমিক তথ্য অনুযায়ী কমপক্ষে একটি স্বল্প পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। এ বিষয়ে আরও বিচার-বিশ্লেষণ চলছে বলে জানিয়েছেন তিনি।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রী উত্তর কোরিয়াকে উত্তেজনা দূরীকরণের ক্ষেত্রে ক্ষতিকর এমন উদ্যোগ বন্ধের আহ্বান জানিয়েছেন। তিনি এই ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে সামরিক হুমকি বলেও মত দিয়েছেন।

এদিকে কায়োডো নিউজ জানিয়েছে, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে এই পরীক্ষাকে জাপানের নিরাপত্তার ওপর তাৎক্ষণিক হুমকি বলে মনে করছেন না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের পরমাণু নিরস্ত্রীকরণ নিয়ে আলোচনা শুরুর পর এটিই প্রথম ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো দেশটি। এর ফলে পরমাণু নিরস্ত্রীকরণ নিয়ে তাদের আলোচনা হুমকির মুখে পড়বে বলেই সন্দেহ করা হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877