রবিবার, ০৫ মে ২০২৪, ১১:১৫ অপরাহ্ন

নয়াপল্টনে সংঘর্ষের মামলা : বিএনপির ১৫ নেতাকর্মী রিমান্ডে

নয়াপল্টনে সংঘর্ষের মামলা : বিএনপির ১৫ নেতাকর্মী রিমান্ডে

স্বদেশ ডেস্ক:

নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় বিএনপির ১৫ নেতাকর্মীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম এই রিমান্ডের আদেশ দেন।

ঢাকা বারের সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার ও বর্তমান সাধারণ সম্পাদক খন্দকার হজরত আলীসহ প্রমুখ আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রিমান্ড পাওয়া আসামিরা হলেন, ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক আবু সুফিয়ান, জিহাদুল হক রঞ্জু ও ঝলক মিয়া, সূর্যসেন হল শাখার সাধারণ সম্পাদক আবু হান্নান তালুকদার, ঢাবি শাখার সাবেক সহ-সম্পাদক আল ইমরান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার কর্মী শাহাদাত হোসেন, বিএনপি কর্মী সজিব, ছাত্রদলের সাবেক নেতা হাবিবুর রহমান হাবিব, যুবদলের শেরেবাংলা নগর থানার সভাপতি আতিকুর রহমান অপু, যুবদল কর্মী হাসান আলী, ছাত্রদল কর্মী মুতাছিম বিল্লাহ, স্বেচ্ছাসেবক দল নেতা গাজী সুলতান জুয়েল, সাবেক ছাত্রদল নেতা রেজাউল ইসলাম প্রিন্স, বিএনপি কর্মী শুক্কুর এবং আবুল হোসেন হাওলাদার আশিক।

মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মনজুরুল হাসান খান গতকাল বুধবার আসামিদের সাত দিন করে রিমান্ড আবেদন করেন। সেদিন অপর ৩৫ আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম হাসিবুল হক ৩৫ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। একই সঙ্গে রিমান্ড চাওয়া ১৫ আসামির রিমান্ড শুনানি দিন সিনিয়র আইনজীবী আব্দুল বাসেত মজুমদারের মৃত্যুর জন্য বৃহস্পতিবার ঠিক করা হয়।

এর আগে ২৬ অক্টোবর সকালে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশের আয়োজন করে বিএনপি। সেই সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ সমাবেশ থেকে ৫০ জনকে গ্রেপ্তার করে। পরে সহিংসতার অভিযোগে পুলিশ মামলা দায়ের করে। মামলায় যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল ইসলাম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুসহ ৯৭ জনকে আসামি করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877