শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

সিরিঞ্জ সংকটে করোনার টিকাদান বন্ধ!

সিরিঞ্জ সংকটে করোনার টিকাদান বন্ধ!

স্বদেশ ডেস্ক:

বগুড়ার ধুনটে ভ্যাকসিনের মজুদ থাকলেও সিরিঞ্জ সংকটের কারণে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রয়েছে। আজ বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে এই কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

পূর্ব ঘোষণা ছাড়াই টিকাদান কার্যক্রম বন্ধ করায় ভোগান্তির শিকার হন টিকা নিতে আসা সাধারণ মানুষ। টিকা দিতে না পেরে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দেওয়া কার্যক্রম শুরুর পর টিকা নিতে লোকজন হুমড়ি খেয়ে পড়েন। প্রতিদিন শত শত টিকাপ্রত্যাশী লোকজন ছুটে আসেন হাসপাতালে। ফলে হাসপাতাল কর্তৃপক্ষ অনেকটা টালমাটাল অবস্থায় পড়েন।

টিকার পরিমাণ থেকে লোকজন বেশি হওয়ায় বেকায়দায় পড়েন হাসপাতাল কর্তৃপক্ষ। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার থেকে বন্ধ করে দেওয়া হয়েছে টিকা কার্যক্রম। পুনরায় কবে থেকে টিকা দেওয়া শুরু হবে তা কেউ বলতে পারছেন না।

ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুল হাছিব জানান, করোনাভাইরাস প্রতিরোধে ভ্যাকসিনের মজুদ রয়েছে। কিন্তু সিরিঞ্জ সরবরাহ না থাকায় টিকাদান কর্মসূচি আপতত স্থগিত করা হয়েছে। এ বিষয়টি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অবগত আছেন।

তিনি আরও জানান, ভ্যাকসিন পাওয়ার পর আবারও টিকাদান কার্যক্রম চালু করা হবে। আগামী সোমবার থেকে পুনরায় টিকা প্রদান কার্যক্রম শুরু হতে পারে।

প্রসঙ্গত, চলতি বছরের ৭ ফেব্রুয়ারি এ উপজেলায় টিকা কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত উপজেলায় ৩৬ হাজার ৪৪৬ জন করোনার টিকা গ্রহণ করেছেন। এরমধ্যে দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৪ হাজার ২৯ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877