শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

মরুর দেশে কাল শুরু স্থগিত আইপিএলের বাকি অংশ

মরুর দেশে কাল শুরু স্থগিত আইপিএলের বাকি অংশ

স্পোর্টস ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতে আগামীকাল শুরু হচ্ছে ইন্ডিয়ন প্রিমিয়ার লীগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের চতুর্দশ আসরের বাকি অংশ। এর আগে গত মে মাসে করোনার প্রভাব বেড়ে যাওয়ায় মাঝপথে নিজ দেশে স্থগিত হয়েছিলো আসরটি। সে সময় ২৯টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিলো। চার মাস পর মরুরদেশে শুরু হচ্ছে স্থগিত আইপিএলের বাকি ৩১টি ম্যাচ।

প্রথম দিনই বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। প্রথম লেগে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইকে ৪ উইকেটে হারিয়েছিলো রোহিত শর্মার মুম্বাই।
তবে বাকি অংশে অনেক তারকাকেই খেলতে দেখা যাবে না। ইংল্যান্ডের বেন স্টোকস, জশ বাটলার, জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জোফরা আর্চার ও ক্রিস ওকস খেলবেন না।

এদিকে কোলকাতা নাইট রাইডার্সের হয়ে এই অংশ দেখা যাবে না অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সকে। ২০২০ সালের নিলামে ২ মিলিয়ন ডলারে তাকে দলে নিয়েছিলো কোলকাতা।

ইংল্যান্ডের কিছু খেলোয়াড় ইনজুরিতে আছেন এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কিছু খেলোয়াড় বিশ্রাম নিয়েছেন। আবার অনেকের সরে যাওয়াটা প্রশ্নবিদ্ধ করেছে। কারণ গেল সপ্তাহে করোনার কারণে ম্যানচেষ্টারে ভারত-ইংল্যান্ড টেস্ট বাতিল হয়। বাতিল হবার পরই আইপিএল না খেলার সিদ্বান্ত জানান বেয়ারস্টো, মালান, ওকস।

এক ফ্র্যাঞ্চাইজি কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এএফপিকে বলেন, ‘কিছু খেলোয়াড় তাদের প্রত্যাহারের বিষয়টি আগ থেকেই আমাদের জানিয়েছে। কিন্তু তাদের মধ্যে একজনের ব্যবহারে খুবই অপেশাদার চিত্র ফুটে উঠেছে।’

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী জানান, টেস্টের আগে ভারতের খেলোয়াড়রা করোনাভাইরাস বিস্তারে ভয় পেয়েছিলো।

কিন্তু ইংল্যান্ডের কিছু ধারাভাষ্যকার ও সাবেক খেলোয়াড়রা জানান, অর্থের জন্য আইপিএলকে প্রাধান্য দিয়েছে ভারতের খেলোয়াড়রা।

কিন্তু আইপিএলকে প্রাধান্য দেয়ার বিষয়টি পুরোপুরিভাবে অস্বীকার করেছে ভারতের ম্যানেজমেন্ট। দুবাইয়ে থাকা ভারতের ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি বলেন, ‘দুর্ভাগ্যজনক যে আমাদের এখানেই তাড়াতাড়ি শেষ করতে হয়েছিলো।’

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সংক্ষিপ্ত ভার্সনে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেয়া কোহলি আরো বলেন, ‘কিন্তু কোভিডের পরিস্থিতি খুবই অনিশ্চিত।’

তিনি বলেন, ‘যেকোনো সময় যেকোনো কিছু ঘটতে পারে। আশা করি, আমরা একটি ভালো, শক্তিশালী এবং নিরাপদ পরিবেশ বজায় রাখতে সক্ষম হবো এবং একটি মানসম্মত আইপিএল আয়োজন করতে পারবো।’

আট দলের এই আসরের প্রথম অংশ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে দিল্লি ক্যাপিটালস। এরপরই আছে, চেন্নাই, ব্যাঙ্গালুরু ও মুম্বাই।

টুর্নামেন্টের বাকি ৩১ ম্যাচ হবে দুবাই, শারজাহ ও আবু ধাবিতে। ১৫ অক্টোবর দুবাইয়ে ফাইনাল দিয়ে শেষ হবে আসরটি।

অর্থের কারণে টি-টোয়েন্টি লিগটি বিসিসিআইর জন্য বড় অঙ্কের রাজস্ব যোগানদাতা। মহামারীর আগে, প্রতি বছর ভারতের অর্থনীতির জন্য ১১ মিলিয়ন ডলারের বেশি আয় অনুমান করা হয়েছিলো এবং ২০২২ সাল থেকে ১০ দল নিয়ে আয়োজন হবে আসরটি।
সূত্র : বাসস

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877