শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আইপিএলের জন্য ৫ম টেস্ট বাতিল!

আইপিএলের জন্য ৫ম টেস্ট বাতিল!

স্পোর্টস ডেস্ক;

কোভিডের কারণে শুক্রবার সকালেই বাতিল হয়ে যায় ইংল্যান্ড ও ভারতের মধ্যকার ম্যাঞ্চেস্টার টেস্ট। পরে দুই বোর্ড বিবৃতি দিয়ে সে কথা সরকারিভাবে জানিয়েও দেয়। এরপরই শুরু হয়ে গেছে দোষারোপের পালা। কেউ কেউ যেমন এই সিদ্ধান্তকে সমর্থন করেছেন, তেমনই কেউ কেউ এর তীব্র বিরোধিতা করেছেন।

ভারতের সাবেক তারকা ক্রিকেটার ও ভাষ্যকার সুনীল গাভাস্কর যেমন এই ঘটনার সাথে তুলনা টেনেছেন অতীতের একটি ঘটনার। ২০০৮-এ মুম্বইয়ে সন্ত্রাসী হানার পর দেশে ফিরে গিয়েছিল ইংল্যান্ড। পরে ফের ভারতে ফিরতে দুটি একদিনের ম্যাচ এবং টেস্ট সিরিজ খেলেছিল তারা। সেই ঘটনা তুলে ধরে গাভাস্কর বলেছেন, পরে টেস্ট ম্যাচ আয়োজন করার সিদ্ধান্ত একদম সঠিক। ২০০৮-এর ওই ভয়ঙ্কর আক্রমণের পরও ইংল্যান্ড দেশে ফিরেছিল। ওদের না ফেরার অনেক কারণ ছিল। কিন্তু কেভিন পিটারসেন দলকে দারুণভাবে অনুপ্রাণিত করেছিল। কেপি যদি না বলত তাহলে সেখানেই সব সম্ভাবনা শেষ হয়ে যেত। কেপি চেয়েছিল বলেই বাকিরা এসেছে।

গাভাস্কর জানিয়েছেন, সামনের বছর ভারত সীমিত ওভারের সিরিজ খেলতে ইংল্যান্ডে যাচ্ছে। তখন ছোট একটা সময় বের করে অসমাপ্ত টেস্ট সম্পূর্ণ করা যেতে পারে। গাভাস্কর বলেছেন, আইপিএল-এর জুনের শুরুর দিকে শেষ হয়ে যাবে। তাই কিছু দিন আগে যাওয়াই যায় সে দেশে। তবে সেটা কোভিডের উপরে নির্ভর করছে।

গাভাস্কর যার কথা বলেছেন, সেই পিটারসেনও ভারতের না খেলার সিদ্ধান্তকে সমর্থন করেছেন। টুইটারে লিখেছেন, ‘কোভিডের ভয়ে দক্ষিণ আফ্রিকা সফর ছেড়ে চলে এসেছিল ইংল্যান্ড। তাতে ওদের অনেক ক্ষতি হয়েছে। তাই অন্যের দিকে সব সময় আঙুল তুলবেন না’।

সাবেক ইংরেজ ক্রিকেটার তথা অধিনায়ক নাসের হুসেন সরাসরি দোষারোপ করেছেন আইপিএল-এর প্রতি। বলেছেন, বিসিসিআই বরাবরই এই টেস্ট ম্যাচ নিয়ে চিন্তায় ছিল। ওরা চায় কোনোভাবেই যেন আইপিএল-এর গায়ে আঁচ না লাগে। কারণ আইপিএল-এ বিরাট অর্থনীতি জড়িয়ে রয়েছে। ইতিমধ্যেই এক বার বন্ধ করে দিতে হয়েছে। দেশের বাইরে প্রতিযোগিতা নিয়ে যাওয়া হয়েছে। ক্রিকেটাররাও ভাবছে তারা যদি পজিটিভ হয়ে যায় তাহলে কী হবে।

সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়ার্ন এই টেস্ট বাতিল হওয়া মেনে নিতে পারেননি। টুইট করেছেন, ‘লজ্জার ঘটনা। দারুণ একটা সিরিজ চলছিল’।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877