শনিবার, ১৩ Jul ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

দেড় ঘণ্টার ভাষণে ২০টি মিথ্যা বললেন ট্রাম্প!

দেড় ঘণ্টার ভাষণে ২০টি মিথ্যা বললেন ট্রাম্প!

স্বদেশ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে গতকাল শুক্রবার টানা ৯০ মিনিটের এক লম্বা ভাষণ দিয়েছেন। ট্রাম্প তার শাসনামলের দ্বিতীয় দীর্ঘতম এই বক্তৃতায় কমপক্ষে ২০ বার মিথ্যা কথা বলেছেন বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

ওয়াশিংটন পোস্ট অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিষয়াদিতে ট্রাম্পের মিথ্যাচার শনাক্ত করার জন্য ‘ফ্যাক্ট চেকার’ বা সত্য শনাক্তকরণ নামের একটি পেজ খুলেছে। সেখানে ট্রাম্পের মিথ্যাচার তুলে ধরে এ ব্যাপারে প্রকৃত সত্য তুলে ধরছে দৈনিকটি।

ওয়াশিংটন পোস্ট মার্কিন প্রেসিডেন্টের প্রতিদিনের বক্তব্য বিশ্লেষণ করে জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্প প্রতি ২৪ ঘণ্টায় আটটি করে মিথ্যা কথা বলেন।

মার্কিন প্রেসিডেন্টের মিথ্যাচার বিশ্লেষণ করে পর্যবেক্ষকরা বলছেন, আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনে জয়লাভের ব্যাপারে মারাত্মক উদ্বেগের কারণেই ট্রাম্প একের পর এক মিথ্যাচার করে যাচ্ছেন।

ট্রাম্পের উল্টাপাল্টা ও অপ্রাসঙ্গিক কথাবার্তা, মিথ্যাচার ও শিষ্টাচারবহির্ভুত বক্তব্যের কারণে অনেক মার্কিন রাজনীতিবিদ বলছেন, ট্রাম্প আমেরিকার প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতা রাখেন না।

  

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877