বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন

টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকেল ৪টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখাবে গাজী টিভি ও টি-স্পোটর্স।

প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে পাঁচ টি-টুয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। প্রথম ম্যাচ ৭ উইকেটে ও দ্বিতীয়টি ৪ রানে জিতে টাইগাররা। প্রথম ম্যাচে বাংলাদেশী বোলিং তোপে নিজেদের সর্ব নিম্ন মাত্র ৬০ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

তবে দ্বিতীয় ম্যাচে উইকেট ভালো হওয়ায় দারুণ লড়াই করে সফরকারী নিউজিল্যান্ড। কিন্তু ভালোভাবে ম্যাচটি শেষ করতে পারেনি তারা। অধিনায়ক টম লাথাম ৪৯ বলে অপরাজিত ৬০ রান করেও দলের হার এড়াতে পারেননি। শেষ দুই বলে প্রয়োজনীয় ৮ রান নিতে পারেননি কিউই অধিনায়ক।

মুলত মুস্তাফিজুর রহমানের বোলিংয়ের কারণেই শেষ ওভারে প্রয়োজনী ১৯ রান তুলতে ব্যর্থ হয়েছেন লাথাম। অবশ্য দীর্ঘ সময় পর এ দিনটিও ভালো যায়নি মুস্তাফিজের।

মাহমুদুল্লাহ যেখানে দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জয়ের ব্যাপারে আত্মবিশ্বসী, সেখানে প্রথম ম্যাচে হতাশাজনক পারফরমেন্সের পর লড়াই করতে পারায় খুশী নিউজিল্যান্ড অধিনায়ক লাথাম।

তিনি বলেন, ‘শেষ ওভারে নিষ্পত্তি হওয়ায় ম্যাচটি দারুণ ছিলো। আমার মনে হয়, আমরা শেষ ম্যাচ থেকে শিখেছি এবং জয়ের সুযোগ তৈরি করে শেষ ওভার পর্যন্ত যাওয়াটা দারুণ ছিলো।’

মাহমুদুল্লাহর ঐতিহাসিক ম্যাচে সিরিজ জিততে পারলে, সেটি অবিস্মরনীয় হয়ে থাকবে।

মাহমুদুল্লাহর সাথে অনন্য একটি মাইলফলকে দাঁড়িয়ে সাকিব আল হাসানও। আর মাত্র দুই উইকেট নিলে টি-টুয়েন্টি ক্রিকেটে আন্তর্জাতিক অঙ্গনে সর্বোচ্চ শিকারী হবেন সাকিব। বর্তমানে সর্বোচ্চ উইকেট শিকারী শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাকে টপকে যাবেন তিনি।

দুই উইকেট সাকিবকে আরো এক উচ্চতায় বসাবে। আর দুই উইকেট নিলেই আন্তর্জাতিক ক্রিকেটে ৬ শ’ শিকার পূর্ণ হবে সাকিবের। এতে বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে ১২ হাজার রান ও ৬ শ’ উইকেট শিকারী হবেন সাকিব।

যাইহোক, শেষ দশ ম্যাচে অষ্টমবারের মতো জয়ের স্বাদ নিয়েছে বাংলাদেশ। যার মাধ্যমে এক বছরে সর্বোচ্চ জয়ের নজির গড়লো বাংলাদেশ। টি-টুয়েন্টি ক্রিকেটের পরিসংখ্যানে বাংলাদেশের পারফরমেন্স আশানুরুপ নয়। ১১০ ম্যাচ খেলে মাত্র ৪০ জয় আছে তাদের। ৬৮ ম্যাচে হেরেছে টাইগাররা। ২টি ম্যাচ পরিত্যক্ত হয়।

বাংলাদেশ দল : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, নাইম শেখ, নুরুল হাসান সোহান, শামিম হোসেন পাটোয়ারী, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মাহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড দল : টম লাথাম (উইকেটরক্ষক ও অধিনায়ক), ম্যাট হেনরি, হামিশ বেনেট, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্রান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগেলেইন, কোল ম্যাককঞ্চি, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার ও উইল ইয়ং।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877