শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা গিলানি মারা গেছেন

কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা গিলানি মারা গেছেন

স্বদেশ ডেস্ক:

ভারত শাষিত কাশ্মীরের স্বাধীনতাকামী নেতা প্রবীণ রাজনীতিক সৈয়দ আলি শাহ গিলানি মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বুধবার রাতে শ্রীনগরে নিজ বাসায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর।

অল পার্টিজ হুররিয়াত কনফারেন্সের নেতা আবদুল হামিদ লোনের বরাত দিয়ে পকিস্তানের সংবাদমাধ্যম ডন এ তথ্য জানিয়েছে। খবরে বলা হয়েছে, পরিবারের পক্ষ থেকে গিলানির মৃত্যুর খবর জানানো হলে কাঁটাতার দিয়ে তার বাসায় যাওয়ার পথ বন্ধ করে দেয় নিরাপত্তা বাহিনী।

এদিকে, স্বাধীনতাকামী এই নেতার মৃত্যুতে সেখানে ভারতীয় কর্তৃপক্ষ নিরাপত্তা কড়াকড়ি আরোপ করেছে বলে জানিয়েছে স্থানীয়রা। সূত্র জানায়, নিরাপত্তা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। কারফিউ জারি এবং ইন্টারনেট বিচ্ছিন্ন করে দেওয়া হতে পারে।

আলি শাহ গিলানি ১৯২৯ সালে বারামুলায় জন্ম গ্রহণ করেন। পরবর্তী সময়ে লাহোরের ওরিয়েন্টাল কলেজে পড়াশোনা করেন। এরপরে সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত হন তিনি।

স্বাধীনতাকামী এই নেতা দীর্ঘদিন ধরেই গৃহবন্দী ছিলেন। গত বছর হঠাৎ করেই স্বাধীনকামী সংগঠনগুলোর জোট হুররিয়াতের নেতৃত্ব থেকে ইস্তফা দেন গিলানি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877