শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

মক্কা ও মদিনায় বাংলাদেশী হজ্বযাত্রীর মৃত্যু………

মক্কা ও মদিনায় বাংলাদেশী হজ্বযাত্রীর মৃত্যু………

স্বদেশ ডেস্ক: পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবে গিয়ে মক্কা ও মদিনায় এ পর্যন্ত ৯ বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭ জন পুরুষ এবং ০২ জন মহিলা রয়েছেন। অসুস্থতাসহ বিভিন্ন কারণে তাদের মৃত্যু হয়। মক্কার হজ অফিস সূত্রে জানা গেছে, সর্বশেষ রাজশাহীর মোসা কুলসুম বেগম (৬৮) পবিত্র মক্কা আল-মোকাররমায় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর: ইঞ০৩৫৯৯৬৬। সূত্র জানায়, বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে হজ কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমানের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ থেকে যাওয়া যেসব হজযাত্রী সৌদি আরবে মৃত্যুবরণ করেন তাদের রুহের মাগফিরাত কামনা করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।এছাড়াও সভায় বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের সেবা কার্যক্রম এবং সার্বিক হজ ব্যবস্থাপনা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। সভায় অন্যদের মধ্যে মক্কাস্থ মৌসুমি হজ অফিসার, কনসাল (হজ), প্রশাসনিক দলের সদস্য, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন।
হজ অফিসের বুলেটিন সূত্রে জানা গেছে, মধ্যরাত পর্যন্ত বিমান ও সৌদি এয়ারলাইন্সের ১৬৫ ফ্লাইটে ৫৯ হাজার ৮২৫ হজযাত্রী সৌদিতে পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনার ৪ হাজার ৬০৪ জন এবং বেসরকারি ব্যবস্থাপনার ৫৫ হাজার ২২১ হজযাত্রী রয়েছেন। ১৮ জুলাই বিমানের পাঁচটি ও সৌদি এয়ারলাইন্সের তিনটি হজ ফ্লাইট ঢাকা ছাড়ে। এদিকে বিমানের পক্ষ থেকে ১৮ জুলাই এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত সুষ্ঠুভাবে বিমানের হজ ফ্লাইট কার্যক্রম পরিচালিত হচ্ছে। কোনো ধরনের সংকট, জটিলতা ছাড়াই নির্বিঘে সুষ্ঠুভাবে চলছে হজ অপারেশন-২০১৯।
বিমানের হজ অপারেশনের কার্যক্রমের আওতায় ১৮ জুলাই সকাল ৬টা পর্যন্ত ৭১টি ডেডিকেটেড এবং ১৪টি শিডিউল ফ্লাইটসহ মোট ৮৫ হজ ফ্লাইটের মাধ্যমে বিমান এ পর্যন্ত ৩১ হাজার ২২১ হজযাত্রী পরিবহন করেছে। উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে ১০ আগস্ট পবিত্র হজ পালিত হবে। বাংলাদেশ থেকে এবার সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা এক লাখ ২৬ হাজার ৯২৩ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ৫ আগস্ট। ফিরতি হজ ফ্লাইট শুরু হবে ১৭ আগস্ট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877