বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

পাবজি ও ফ্রি ফায়ার গেম বন্ধ

পাবজি ও ফ্রি ফায়ার গেম বন্ধ

স্বদেশ ডেস্ক:

পাবজি, ফ্রি ফায়ারের মতো বিপজ্জনক ইন্টারনেট গেমের লিংক বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশন (বিটিআরসি)। আদালতের আদেশে আজ বুধবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে সংশ্লিষ্টদের কাছে চিঠি পাঠিয়ে বন্ধের নির্দেশনা দেওয়া হয়।

এ বিষয়ে কমিশনের ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বলেন, ডিপার্টমেন্ট অব টেলিকমকে (ডট) এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছিল। এর মধ্যে পাবজি ও ফ্রি ফায়ার বন্ধ হয়ে গেছে। অন্য ‘ক্ষতিকর’ অ্যাপগুলোও বন্ধ করার প্রক্রিয়া শুরু হয়েছে।

তিনি আরও বলেন, ‘টিকটক, বিগো লাইভ ও লাইকির মতো অ্যাপসহ আরও বেশ কিছু অ্যাপ বাংলাদেশে বন্ধের প্রক্রিয়া তারা শুরু করেছেন। এখন অ্যাপগুলোর লিংক বন্ধ করলেও ভিপিএন দিয়ে চালানো যায়। এসব বন্ধ করার মতো সক্ষমতা আমাদের নেই। এসব অ্যাপের কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়েও আমরা বন্ধ করার অনুরোধ জানাব।’

এদিকে আইআইজি এবং ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান আইএসপির দুজন কর্মকর্তা জানান,  নির্দেশনার পর দেশে পাবজি ও ফ্রি ফায়ার বন্ধ হয়ে গেছে। এ ধরনের ক্ষতিকর কনটেন্ট সরকার নিজে থেকেই বন্ধ করে দিতে পারে। সরকারের সেই সক্ষমতা রয়েছে। সরকারি নির্দেশনার বাস্তবায়ন হয়েছে বলেও জানান তারা।

এর আগে গত ১৬ আগস্ট বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকারক সব গেম অবিলম্বে বন্ধ করার নির্দেশ দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877