বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:১২ অপরাহ্ন

গোয়েন্দাপ্রধান ও দুই মন্ত্রীর নাম ঘোষণা করল তালেবান

গোয়েন্দাপ্রধান ও দুই মন্ত্রীর নাম ঘোষণা করল তালেবান

স্বদেশ ডেস্ক:

নতুন দুই মন্ত্রী ও গোয়েন্দাপ্রধানের নাম ঘোষণা করেছে তালেবান। মন্ত্রী দুজন অর্থ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের। যদিও দেশটির সরকার এখনো গঠন করা হয়নি। আফগান বার্তা সংস্থা পাজহোকের বরাত দিয়ে আজ মঙ্গলবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে রয়টার্স।

খবরে বলা হয়, অর্থমন্ত্রী করা হয়েছে গুল আগাকে, ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী সদর ইব্রাহিম ও নাজিবুল্লাহ হবেন গোয়েন্দাপ্রধান। এ ছাড়া কাবুলের গভর্নর করা হয়েছে মোল্লা শিরিনকে। আর রাজধানীর মেয়র হলেন হামদুল্লাহ নোমানি।

এর আগে, ১৫ আগস্ট কাবুলের নিয়ন্ত্রণ নেয় তালেবান। এরপর থেকে সরকার গঠনের প্রক্রিয়া এগিয়ে নিতে তৎপরতা শুরু করেছে তারা। বর্তমানে সরকার গঠনে তোড়জোর থাকলেও দেশটি থেকে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো বাহিনীর চলে যাওয়ার শেষ তারিখ ৩১ আগস্ট পর্যন্ত অপেক্ষা করবে তালেবান। এ কথা জানিয়েছে তালেবানের একজন মুখপাত্র।

উল্লেখ, ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত রাষ্ট্রক্ষমতায় ছিল তালেবান। এরপর যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন বাহিনীর হস্তক্ষেপে তারা ক্ষমতাচ্যুত হয়। ওই সময় শরিয়াহ আইন অনুসারে দেশ পরিচালনা করেছিল তারা। যা ব্যাপক সমালোচনার জন্ম দেয়। তবে তালেবানের এবার ঠিক কেমন সরকার হবে, তা এখনো জানা যায়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877