শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

আবারও গাজায় হামলা চালিয়েছে ইসরায়েল

আবারও গাজায় হামলা চালিয়েছে ইসরায়েল

Smoke rises after rockets fired from Gaza towards Israel, followed the targeted killing of Palestinian Islamic Jihad field commander Baha Abu Al-Atta, by an Israeli strike, on November 12, 2019. Photo by Abed Rahim Khatib/Flash90 *** Local Caption *** ???????? ??? ????? ??? ????? ??? ????? ????? ????’ ???-????? ???? ???? ????? ????? ??'???? ???????? ???? ????? ???

স্বদেশ ডেস্ক:

আবারও গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। আজ শনিবার ইসরায়েল এই হামলা চালিয়েছে বলে নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।

রয়টার্স জানিয়েছে, বেলুন হামলার জবাবে এ হামলা চালানো হয়েছে। তবে এই হামলায় কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা এখনো জানা যায়নি। এ ছাড়া হতাহত হওয়ার কোনো খবর এখনো পাওয়া যায়নি।

হামলার পর ইসরায়েলের সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, ফিলিস্তিনের শাসকগোষ্ঠী হামাস গাজার যেখান থেকে রকেট হামলা চালায়, সে স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে। যদিও এই  হামলার ব্যাপারে হামাস এখনো কোনো মন্তব্য করেনি।

এদিকে, ফিলিস্তিনিরা বলছে, গতকাল শুক্রবারের বেলুন হামলার কারণটি ছিল ভিন্ন। ইসরায়েলের সেনারা গাজা সীমান্তে গুলি চালিয়েছিল। এর জবাবে বেলুন হামলা চালানো হয়েছে। আর ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, গতকাল দিনভর ফিলিস্তিন থেকে বেলুন ছোড়া হয়েছে। এর জবাবে বিমান হামলা চালানো হয়েছে।

অন্যদিকে, ফিলিস্তিনে বিমান হামলা চালানো ছাড়াও সশস্ত্র সংগঠন হিজবুল্লাহকে সামাল দিতে হচ্ছে ইসরায়েলি বাহিনীকে। বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, গতকাল শুক্রবারও ইসরায়েলে রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ। গত সপ্তাহে লেবাননে নতুন করে বিমান হামলা চালায় ইসরায়েল। এর জবাবে হিজবুল্লাহ এ রকেট হামলা চালায়।

চলতি বছরের মে মাসের শুরুর দিকে পূর্ব জেরুজালেম থেকে ফিলিস্তিনি উচ্ছেদের হুমকির জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ১১ দিন ধরে চলে এই লড়াইয়ে ইসরায়েলি হামলায় গাজায় ২৫৬ জন ফিলিস্তিন নিহত হন। ইসরায়েলে নিহত হন ১৩ জন। মিশর ও যুক্তরাষ্ট্রের মধ্যস্ততায় যুদ্ধবিরতির মধ্য দিয়ে সে দফার সংঘাতের সমাপ্তি ঘটে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877