শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

নেত্রকোণায় ৪শ’৩৮টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ……!

নেত্রকোণায় ৪শ’৩৮টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ……!

স্বদেশ ডেস্ক: নেত্রকোণায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। প্রতিদিনই প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। এতে জেলার ১০ উপজেলার মধ্যে ৯টিই বন্যাকবলিত হয়ে পড়েছে। এসব উপজেলায় রাস্তাঘাট, ঘরবাড়ি, পুকুর-মৎস্য খামার, ব্যবসা ও শিক্ষা প্রতিষ্ঠান প্লাবিত হয়েছে। এদিকে কলমাকান্দায় বন্যার পানিতে নিখোঁজ শিশু উজ্জ¦ল মিয়ার (৫) মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উজ্জ¦ল মিয়া বিশরপাশা নানীয়া গ্রামের বাদল মিয়ার ছেলে। ১৫ জুলাই বিকেল তিনটার দিকে ঘর থেকে নিখোঁজ হয়। ওই ঘরটিতে বন্যার পানি উঠেছিল।

স্থানীয় বাসিন্দা ও প্রশাসন সূত্রে জানা গেছে, ১৬ জুলাই পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকায় এলাকায় পানি আরও বাড়ছে। নতুন করে খালিয়াজুরি ও মদন উপজেলার বেশ কিছু নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। এছাড়া কলমাকান্দা, দুর্গাপুর, বারহাট্টা, পূর্বধলা, মোহনগঞ্জ, আটপাড়া ও সদর উপজেলায় নতুন করে বেশ কিছু নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

বন্যার প্রকোপ সবচেয়ে বেশি কলমাকান্দা, দুর্গাপুর ও বারহাট্টা উপজেলায়। এর মধ্যে কলমাকান্দার সঙ্গে জেলা শহরের সড়ক যোগাযোগ এখনও বন্ধ রয়েছে। ওই উপজেলায় গত তিন তিনেও পৌঁছানো যায়নি। পানিবন্দি মানুষ গরু-ছাগলসহ গৃহপালিত প্রাণি নিয়ে দুর্বিসহ জীবনযাপন করছেন। বন্যাকবলিত এলাকায় কয়েক হাজার পুকুর ও খামার ডুবে মাছ পানিতে ভেসে গেছে। স্থানীয় বেশ কিছু গ্রামীণ বাজার এখনও পানির নিচে রয়েছে। পানি বেশি থাকায় কলেজ, মাদরাসাসহ অন্তত ৪৩৮টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া আরও ছয় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877