সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
ভারতে ভাইরাল মেসি বিড়ি

ভারতে ভাইরাল মেসি বিড়ি

স্বদেশ ডেস্ক: আর্জেন্টিনা ফুটবলের সুপারস্টার লিওনেল মেসি। ৬ বারের ব্যালন ডি’অর বিজয়ী এই তারকা চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে কোপা আমেরিকায় হারানোর পর থেকেই রয়েছেন সেলিব্রেশন মুডে। অনেক লেখালেখি হচ্ছে যে, মেসির ফুটবল জীবনের ইতিহাস দীর্ঘ। তিনি অনেক খ্যাতি পেয়েছেন। অনেক পুরস্কার পেয়েছেন। কামিয়েছেন অঢেল অর্থ। কিন্তু দলকে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন বানানোর পর তিনি যে বাধভাঙা আনন্দে ভাসছেন, এমনটা তাকে কখনো দেখা যায়নি। এত উচ্ছ্বসিত তাকে কোনোদিনই দেখা যায়নি।

মেসির সেই উল্লসিত সময়কে সেলিব্রেট করতে ভারতে একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তা হলো একটি বিড়ির প্যাকেটে তার হাস্যোজ্বল ছবি। তার নামেই ওই বিড়ি বের করা হয়েছে। নাম দেয়া হয়েছে- মেসি বিড়ি। এর মধ্য দিয়ে ভারতে কোনো পণ্যের বিপণনে প্রথমবার ব্যবহৃত হলেন মেসি। এ নিয়ে উৎসাহ উদ্দীপনা, কৌতুহলের শেষ নেই। এ খবর দিয়েছে অনলাইন ইন্ডিয়া ডট কম।


ওই বিড়ির প্যাকেটে খুব পরিষ্কারভাবে লেখা রয়েছে যে, এটা উৎপাদন করেছে পশ্চিমবঙ্গের ধুলিয়ানের আরিফ বিড়ি ফ্যাক্টরি। প্যাকেটের ছবি টুইটারে পোস্ট করেছেন ভারতের পুলিশ কর্মকর্তা রুপিন শর্মা। ক্যাপশনে লিখেছেন, ‘মেসিজ ফার্স্ট এনডোর্সমেন্ট ইন ইন্ডিয়া’।
তা দেখে মানুষজনের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। নানাজন নানা রকম মন্তব্য করছেন। একজন লিখেছেন, এই রকম পাগলামো শুধু ভারতেই পাওয়া যায়। আরেকজন লিখেছেন, আমি আশা করি মেসির এজেন্টরা এই ছবি দেখবেন না। যদি দেখেন তাহলে বিড়ি কোম্পানির কাছে রয়্যালটি দাবি করে বসবেন। তবে এই বিড়ি পশ্চিমবঙ্গে ব্যাপক জনপ্রিয়তা পাবে। তৃতীয় আরেকজন কৌতুক করে লিখেছেন, আর্জেন্টিনার তারকা খেলোয়াড় মেসি তার দেশের জন্য কোপা আমেরিকা জিতেছেন। আর সঙ্গে সঙ্গে একটি ব্রান্ড এনডোর্স করলেন। তা হলো মেসি বিড়ি। আনন্দ উপভোগের এক মহা অর্জন।
শুধু মেসিই নন। একই রকম ছবি ব্যবহার করা হয়েছে পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরও। তার ছবি ব্যবহার করে বের করা হয়েছে ‘রোনাল্ডো বিড়ি’। গত সপ্তাহে ব্রাজিলের রাজধানী রিও ডি জেনিরোতে ঐতিহাসিক মারকানা স্টেডিয়ামে স্বাগতিক ব্রাজিলকে ১-০ গোলে পরাজিত করে আর্জেন্টিনা। এর মধ্য দিয়ে জাতীয় দলের জন্য মেসির আন্তর্জাতিক সবচেয়ে বড় অর্জন সাধিত হয়। ২৮ বছরের খরা কাটিয়ে মেসি কোপা আমেরিকায় নিজের দেশকে চ্যাম্পিয়ন করেন। কোপা আমেরিকায় তিনি নিজে করেছেন চারটি গোল। ৫টি গোলে সহায়তা করেছেন। এ জন্য তাকে দেয়া হয়েছে সেরা খেলোয়াড়ের পুরষ্কারও।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877