বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন

মৃতকে জীবিত দেখিয়ে ভাতা তোলেন ইউপি সদস্য

মৃতকে জীবিত দেখিয়ে ভাতা তোলেন ইউপি সদস্য

স্বদেশ ডেস্ক:

সিরাজগঞ্জের তাড়াশে মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে বয়স্ক ভাতার কার্ডের টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন ইলিয়াস আলী নামের এক ইউপি সদস্য। তার বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাতের লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

অন্যদিকে মৃত মায়ের ভাতার টাকা তুলতে না পেরে ছেলে বারুহাঁস ইউনিয়নের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। লিখিত অভিযোগ পাওয়ার কথা নিশ্চিত করে চেয়ারম্যান মোক্তার হোসেন জানান, তদন্ত করে বিষযটি খতিয়ে দেখা হবে।

তাড়াশ ইউএনও মো. মেজবাউল করিম বলেন, অভিযোগের বিষয়টি আমি শুনেছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বারুহাঁস ইউনিয়নের বিনসাড়া গ্রামের মৃত অনিলচন্দ্র বাদ্যকরের স্ত্রী ফুল কুমারীর নামে একটি বয়স্ক ভাতার কার্ড ছিল। আর তিনি ভাতা ভোগ করা অবস্থায় প্রায় এক বছর আগে মারা যান। তার সেই ভাতা কার্ডের নোমিনি ছিলেন তার ছেলে চিনি বাদ্যকার।

এ দিকে মায়ের মৃত্যুর পর ছেলে চিনি বাদ্যকার ব্যাংকে তার মায়ের নামে জমাকৃত ভাতার টাকা উত্তোলন করার জন্য ওই ওয়ার্ডের ইউপি সদস্য ইলিয়াস আলী ভুইয়ার কাছে যান। এ সুযোগে ইউপি সদস্য ইলিয়াস আলী কৌশলে নোমিনির কাছ থেকে ভাতার বই নিয়ে নেন।

পরে তিনি ভাতাভোগীর মোবাইল নম্বর পরিবর্তন করে নিজের নম্বর দিয়ে ব্যাংক থেকে টাকা উত্তোলন করতে চিনির টিপসই নেন। পরে চিনি বাদ্যকর ব্যাংকে তার মায়ের নামের টাকা তুলতে গেলে তাকে তাড়াশের বিনসাড়া ব্যাংক এশিয়ার এজেন্ট শাখার দায়িত্বরত কর্মকর্তা জানান, ইউপি সদস্য ইলিয়াস আলী মোবাইল নাম্বারের মাধ্যমে তা তুলে নিয়ে নিয়েছেন।

এ ব্যাপারে ইউপি সদস্য ইলিয়াস আলী বলেন, এ রকম কাজ অনেক মেম্বররাই করেন। আমার বেলায় এত সমস্যা হয় কেন বুঝি না। এই বলে তিনি ফোন কেটে দেন।

ব্যাংক এশিয়ার তাড়াশ উপজেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. মবিন উদ্দিন বলেন, ফুল কুমারীর ভাতার টাকা স্থানীয় ইউপি সদস্য তথ্য গোপন করে তার মোবাইল নম্বর দিয়ে উত্তোলন করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877