শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন

সাঈদ খোকন ও তার মা, বোন, স্ত্রীর ৮টি ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ

সাঈদ খোকন ও তার মা, বোন, স্ত্রীর ৮টি ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ

স্বদেশ ডেস্ক:

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন, মা ফাতেমা হানিফ, স্ত্রী ফারহানা আলম ও বোন শাহানা হানিফের ৮টি ব্যাংক হিসাব ফ্রিজের (অবরুদ্ধ) নির্দেশ দিয়েছেন আদালত।

গত রোববার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ দুদকের আবেদন মঞ্জুর এ আদেশ দেন। যা গতকাল সোমবার দুদকের কোর্ট ইন্সপেক্টর আমিনুল ইসলাম নিশ্চিত করেছেন।

সাঈদ খোকন সংশ্লিষ্টদের সম্পদের অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপপরিচালক জালাল উদ্দিন আহমেদ ব্যাংক অ্যাকাউন্টগুলো অবরুদ্ধের আবেদন করেন।

হিসাব ফ্রিজের নির্দেশ দেওয়া হওয়া ৮টি ব্যাংক হিসাবের মধ্যে সাঈদ খোকনের ব্যবসা প্রতিষ্ঠানের ৩টি হিসাব, তার মা ফাতেমা হানিফের একটি, বোন শাহানা হানিফের দুটি ও স্ত্রী ফারহানা আলমের দুটি হিসাব রয়েছে।

ফ্রিজ করার আবেদনে দুদকের ওই কর্মকর্তা উল্লখ করেন, ওই ব্যাংক হিসাবগুলোতে অস্বাভাবিক বিপুল পরিমাণ অর্থ লেনদেন করা হয়েছে। অভিযোগটি সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ব্যাংক হিসাবগুলো থেকে যেন অর্থ উত্তোলন, স্থানান্তর বা হস্তান্তর করা না যায়, সে বিষয়টি নিশ্চিত করতে ব্যাংক হিসাবগুলো জরুরি ভিত্তিতে অবরুদ্ধ করা প্রয়োজন।

আবেদনে আরও বলা হয়, অভিযুক্তরা ওই ব্যাংক হিসাবের অর্থ স্থানান্তর করতে চেষ্টা করেছেন; যা তদন্তে উঠে এসেছে। অভিযোগ নিষ্পত্তি পর্যন্ত না হওয়া পর্যন্ত এসব অস্থাবর সম্পত্তি স্থানান্তর বা হস্তান্তর হয়ে গেলে রাষ্ট্রের ব্যাপক ক্ষতি হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877