বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

তিন আসনে ভোটের তারিখ পাল্টেছে, স্থগিত ১৬৩ ইউপি নির্বাচন

তিন আসনে ভোটের তারিখ পাল্টেছে, স্থগিত ১৬৩ ইউপি নির্বাচন

স্বদেশ ডেস্ক:

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় জাতীয় সংসদের তিনটি আসন কুমিল্লা-৫, ঢাকা-১৪ ও সিলেট-৩ এ উপনির্বাচনের ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করা হয়েছে। তবে, লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন ২১ জুন যথাসময়ে অনুষ্ঠিত হবে। এ ছাড়া স্থাগিত হয়েছে ১৬৩টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। আজ বৃহস্পতিবার এক সভায় এ সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

বৈঠক শেষে নির্বাচন কমিশনের সচিব হুমায়ুন কবীর খোন্দকার সাংবাদিকদের এসব কথা জানান। তিনি আরও জানান, সভার সিদ্ধান্ত অনুযায়ী কুমিল্লা-৫, ঢাকা-১৪ ও সিলেট-৩ এ উপনির্বাচনের ভোটগ্রহণ ১৪ জুলাইয়ের পরিবর্তে ২৮ জুলাই অনুষ্ঠিত হবে।

চলতি মাসের ২১ তারিখ অনুষ্ঠিতব্য ১৬৩টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। স্থগিত হওয়া ইউনিয়ন পরিষদের মধ্যে আছে বাগেরহাটের ৬৮টি, খুলনার ৩৪টি, সাতক্ষীরার ২১টি, নোয়াখালীর ১৩টি, চট্টগ্রামের ১২টি এবং কক্সবাজারের ১৫টি।

২১ জুন মোট ৩৬৭টি ইউনিয়ন পরিষদের ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ১৬৩টি স্থগিত হলেও বাকি ২০৪টিতে ভোট যথাসময়ে হবে। ভোট স্থগিত হওয়া এলাকাগুলোয় স্থানীয় সরকারের সব ধরনের নির্বাচনও স্থগিত থাকবে।

এ ছাড়া নির্বাচন কমিশনের তফসিল ঘোষিত ১১টি পৌরসভার মধ্যে ৯টির ভোট স্থগিত করা হয়েছে। দিনাজপুরের সেতাবগঞ্জ ও ঝালকাঠি পৌরসভার ভোট যথাসময়ে হবে বলেও জানান নির্বাচন কমিশনের সচিব।

সাংবাদিকদের সঙ্গে আলাপাকালে হুমায়ুন কবীর খোন্দকারকে করোনা সংক্রমণের মধ্যে ভোটগ্রহণ হলে সেসব এলাকায় যদি সংক্রমণ বেড়ে যায় তাহলে এর দায় কে নেবে প্রশ্ন করা হয়। কিন্তু এর কোনো উত্তর না দিয়ে চলে যান নির্বাচন কমিশনের সচিব।

সভায় সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। উপস্থিত ছিলেন অন্যান্য কমিশনার ও ইসির জ্যেষ্ঠ কর্মকর্তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877