শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

খন্দকার মোশাররফ জাতীয় সংলাপ চান…….?

খন্দকার মোশাররফ জাতীয় সংলাপ চান…….?

স্বদেশ ডেস্ক: গুম, খুন, হত্যা ও ধর্ষণের ‘মহামারি’ থেকে রক্ষা পেতে জাতীয় সংলাপের উদ্যোগ নেওয়ার জন্য রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। ১৩ জুলাই জাতীয় প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান। নাগরিক অধিকার আন্দোলন ফোরাম নামের একটি সংগঠন ‘গুম, হত্যা ও ধর্ষণের মহামারির কবলে বাংলাদেশ: আতঙ্কিত নাগরিক জীবন; সরকারের ভূমিকা শীর্ষক’ এ মতবিনিময় সভার আয়োজন করে। ড. মোশাররফ বলেন, রাষ্ট্রপতি যদিও আওয়ামী লীগের, তারপরও রাষ্ট্রপতি হওয়ার পর তিনি দল নিরপেক্ষ। তিনি জাতীয় একটি সংলাপ আহ্বান করে যত দ্রুত সম্ভব এই গুম, খুন, হত্যা ও ধর্ষণের হাত থেকে রক্ষা পেতে একটি উদ্যোগ গ্রহণ করতে পারেন। ‘আর এটি থেকে একেবারে রক্ষা পেতে হলে সবচেয়ে আগে যেটা প্রয়োজন, সেটা হলো জনগণের সরকার প্রতিষ্ঠা করা’ মনে করেন তিনি।

বিএনপির নীতিনির্ধারণী পর্যায়ের এ নেতা বলেন, ‘গুম, খুন, হত্যা ও ধর্ষণের মহামারি থেকে রক্ষা পেতে হলে, অবশ্যই এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। কারণ এই সরকার অস্বাভাবিক সরকার। তারা অস্বাভাবিকভাবে দেশ পরিচালনা করছে।’তিনি বলেন, ‘অস্বাভাবিক কিছু বেশি দিন টিকে থাকতে পারে না। অতএব  এই অস্বাভাবিক অর্থাৎ জনগণ দ্বারা নির্বাচিত নয় এমন সরকারের হাত থেকে দেশকে রক্ষা করে গণতন্ত্রকে রক্ষা করতে হবে।’ ড. মোশাররফ বলেন, ‘আমি মিডিযার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে কযকেটি প্রশ্ন রাখতে চাই। একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২৯ ডিসেম্বর রাতে হয়ে গেছে যা ৩০ ডিসেম্বর হওয়ার কথা ছিল এটা কি আপনি অস্বীকার করতে পারবেন? অথচ আমাদের সংবিধান আমাদেরকে ভোট দেওয়ার অধিকার দিয়েছে।’

এসময় দেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে মন্তব্য করে সাবেক এ মন্ত্রী বলেন, ‘বিচারহীনতা সংস্কৃতির সবচেয়ে বড় শিকার হচ্ছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।” আয়োজক সংগঠনের সভাপতি হাজী মোজাম্মেল হক মিন্টু সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মতবিনিময সভায় বিএনপির ভাইস চেযারম্যান আহমেদ আজম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ ও শাহ মো নেছারুল হক, এলডিপির সিনিযর যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ বক্তব্য দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877