বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
‘যেদিকে তাকাও মরদেহ নয় তো অ্যাম্বুলেন্স’

‘যেদিকে তাকাও মরদেহ নয় তো অ্যাম্বুলেন্স’

স্বদেশ ডেস্ক:

করোনা ভাইরাসের দ্বিতীয় দফা সংক্রমণে বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা ভারত। দেশটিতে প্রায় প্রতিদিনই মৃত্যু ও শনাক্তের রেকর্ড আগের দিনের সূচককে ছাড়িয়ে যাচ্ছে। হাসপাতালগুলোয় অক্সিজেন সংকট প্রকট হয়েছে। রোগীরা এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে নেওয়ার সময় পথেই মারা যাচ্ছে। এমনই এক দুর্ভাগ্যজনক পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন কানওয়াল জিৎ সিং। গতকাল বিবিসির খবরে তার দুর্দশার বর্ণনা দেওয়া হয়।

কানওয়ালের বাবা নিরঞ্জন পাল সিং গত শুক্রবার করোনা আক্রান্ত হয়ে অ্যাম্বুলেন্সেই মারা যান। তিনি চারটি হাসপাতালে খোঁজ করেছেন- কোনোটিতেই আসন ফাঁকা ছিল না। এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে ছোটাছুটি করতেই তার বাবা মারা যান। বিবিসিকে তিনি বলেন, দিনটি ছিল আমার জন্য মর্মান্তিক। আমি মনে করি, সঠিক সময়ে চিকিৎসা পেলে বাবা বেঁচে যেতেন। কিন্তু কেউ আমাদের সাহায্য করেনি- না পুলিশ, না হাসপাতাল কর্তৃপক্ষ- অথবা সরকার।

এমন হাজারো মানুষ করুণ অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন। চারপাশে পরিস্থিতি এমন- যেদিকেই চোখ যাবে দেখা যাবে মরদেহ নয় তো অ্যাম্বুলেন্স। এদিকে ভারতের কেন্দ্রীয় সরকার ১৮ বছরের বেশি সব নাগরিককে টিকার আওতায় আনার ঘোষণা দিয়েছে। কোভিড- ১৯ মহামারী মোকাবিলায় মোদি প্রশাসনের সমালোচনার মধ্যে গত সোমবার সরকারের পক্ষ থেকে জানানো হয়, পয়লা মে থেকে ১৮ বছরের বেশি বয়সী সবাইকে টিকার আওতায় আনা হবে।

যুক্তরাজ্যের লাল তালিকায় ভারত

এবার ভারতকে ভ্রমণ নিষিদ্ধের লাল তালিকাভুক্ত করছে যুক্তরাজ্য। ভারতে প্রথম শনাক্ত হওয়া করোনা ভাইরাসের একটি ধরন ১০৩ জনের দেহে খুঁজে পাওয়ার পর যুক্তরাজ্য এ পদক্ষেপ নিচ্ছে। সোমবার ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক ভারতকে ভ্রমণ নিষিদ্ধের তালিকায় অন্তর্ভুক্ত করার ঘোষণা দেন। একই ধরনের নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্রও।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877