শনিবার, ০২ মার্চ ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন

ইংল্যান্ড ওপেনারের আম্পায়ারকে গালাগাল….

ইংল্যান্ড ওপেনারের আম্পায়ারকে গালাগাল….

স্বদেশ ডেস্ক: আশঙ্কা ছিলই। তবে এ যাত্রায বড়সড় শাস্তির মুখে পডতে হল না ইংল্যান্ড ওপেনার জেসন রযকে। আইসিসি’র আচরণবিধি ভঙ্গের দায়ে ফাইনাল ম্যাচ থেকে নির্বাসিত হতে পারতেন জেসন রয়। ম্যাচ রেফারি সদয় হওয়ায় আপাতত জরিমানা দিয়েই পার পেয়ে গেলেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি প্রকাশ করে এবং অশ্রাব্য ভাষা ব্যবহার করে আইসিসি’র ক্ষোভের মুখে পডনে জেসন। প্রবল হতাশায মাঠেই আম্পায়ারকে গালিগালাজ করে বসেন তিনি। যদিও রয়ের ক্ষোভের কারণ ছিল সঙ্গত। সব দিক বিবেচনা করে ম্যাচ রেফারি এ যাত্রায় জরিমানা করে ছেড়ে দেন তাকে।

টেলিভিশন রিপ্লেতে দেখা যায়, বল জেসন রয়ের ব্যাটে লাগেনি। আল্ট্রা এজ প্রযুক্তিতেও তা প্রমাণিত হয। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জেসন রয়কে কার্যত ক্ষুব্ধ দেখায়। তিনি ক্রিজ ছেড়ে যেতে অস্বীকার করেন এবং রিভিউযরে আবেদন জানান। যদিও ইংল্যান্ড আগেই নিজেদের রিভিউ খুইয়ে বসেছিল। তাই জেসন রয়ের মাঠ ছেড়ে যাওয়া ছাড়া উপায় ছিল না। বাধ্য হয়ে ক্রিজ ছাড়েন বটে, তবে যাবার বেলায় আম্পায়ারের উদ্দেশে কটুক্তি করে বসেন ব্রিটিশ ওপেনার যা ক্যামেরায স্পষ্ট ধরা পড়ে। হতাশা থেকেই মাঠে অশ্রাব্য ভাষা ব্যবহার করেন রয়।

আউট হওয়ার আগে ৮৫ রানের ঝকঝকে ইনিংস খেলে ইংল্যান্ডকে জয়ের মঞ্চে বসিয়ে দিয়ে যান জেসন রয়। জনি বেযারস্টোর সঙ্গে ওপেনিং জুটিতে ১২৪ রান যোগ করেন তিনি। ৬৫ বলের ইনিংসে ৯টি চার ও ৫টি ছক্কা মারেন রয়। বাকি কাজটা সম্পন্ন করেন জো রুট ও ইয়ন মরগান। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৪৯ ওভারে ২২৩ রানে অলআউট হয়ে যায়। পাল্টা ব্যাট করতে নেমে ৩২.১ ওভারে ২ উইকেটের বিনিময় ২২৬ রান তুলে ম্যাচ জিতে যায় ইংল্যান্ড এবং ফাইনালের টিকিট নিশ্চিত করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877