মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়াকে লজ্জা দিয়ে যে প্রতিশোধ নিল ইংল্যান্ড

অস্ট্রেলিয়াকে লজ্জা দিয়ে যে প্রতিশোধ নিল ইংল্যান্ড

স্বদেশ ডেস্ক: চলতি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে উড়িয়ে ২৭ বছর পর ফাইনালে পা রাখল ইংল্যান্ড। এর আগে ১৯৭৯, ৮৭ ও ৯২ এর বিশ্বকাপে ফাইনাল খেললেও চ্যাম্পিয়ন হতে পারেনি দলটি। ইংল্যান্ডের বার্মিংহামে আট উইকেটের বিশাল ব্যবধানে অজিদের হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে স্বাগতিকরা।

এই জয়ে ১৯৭৫ সালের বিশ্বকাপের মধুর প্রতিশোধ নিয়েছে ইংল্যান্ড। ওই বিশ্বকাপের সেমিফাইনালে ১৮৮ বল বাকি থাকতেই ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়েছিল অস্ট্রেলিয়া। আর চলতি বিশ্বকাপে সেমিফাইনালে ১০৭ বল বাকি থাকতে আট উইকেটের বড় ব্যবধানে হারিয়ে মধুর প্রতিশোধই নিয়েছে। বলের ব্যবধান কম হলেও উইকেটের ব্যবধানে বড় জয় ইংল্যান্ডেরই।

অস্ট্রেলিয়ার দেওয়া ২২৪ রানের টার্গেটে খেলতে নেমে জেসন রয়, রুট ও মরগ্যানদের দুর্দান্ত ব্যাটিংয়ে ৩২ ওভার ১ বলেই ম্যাচ জিতে যায় ইংল্যান্ড। সর্বোচ্চ ৮৫ রান করে আউট হন রয়। রুট ৪৯ ও মরগ্যান ৪৫ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে রিজার্ভ ডে’তে গড়ানো প্রথম সেমিফাইনালে ভারতকে হারিয়ে ফাইনালে পা রাখে নিউজিল্যান্ড। আগামী ১৪ জুলাই লর্ডসে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে খেলতে নামবে দুই দল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877