বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ০১:০০ অপরাহ্ন

রাষ্ট্রপতির হস্তক্ষেপ কামনায় বিএনপি…….

রাষ্ট্রপতির হস্তক্ষেপ কামনায় বিএনপি…….

স্বদেশ ডেস্ক: গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কেন্দ্রভিত্তিক ফল প্রকাশের পর বেশ কিছু কেন্দ্রে অস্বাভাবিক ভোটার উপস্থিতির প্রসঙ্গটি সামনে চলে আসায় ওই নির্বাচন বাতিলের ব্যাপারে রাষ্ট্রপতির হস্তক্ষেপ চেয়েছে বিএনপি। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ হস্তক্ষেপ চান। এ সময় বিএনপির এই মুখপাত্র জানান, রাষ্ট্রপতির কাছে আমাদের আবেদন, পৃথিবীর ইতিহাসে এই অকল্পনীয়, ভয়াবহ ভোট চুরি ও ভোট ডাকাতির নির্বাচন বাতিল করুন। উচ্চ পর্যায়ের তদন্ত কমিশন করে এই অনিয়মের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিন। রাষ্ট্রের অভিভাবক হিসাবে ভোট বঞ্চিত ভোটাররা আপনার সুবিবেচনাপ্রসূত পদক্ষেপের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।
বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান এবং জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের উদ্ধৃতি দিয়ে রিজভী জানান, ৩শটি আসনে ৪০ হাজার ১৫৫টি ভোটকেন্দ্রের মধ্যে ১০৩টি আসনের ২১৩টি ভোটকেন্দ্রে শতভাগ ভোট পড়েছে, ৯৯ শতাংশ ভোট পড়েছে ৩৫৮টি কেন্দ্রে, ৯৬ শতাংশ ভোট পড়েছে ৫১৬টি কেন্দ্রে। অর্থাৎ ১৪১৮টি ভোটকেন্দ্রে ৯৬ শতাংশ থেকে ১শ শতাংশ ভোট পড়েছে। মূলত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৩শটি আসনেই ভোট জালিয়াতি ছিল নজীরবিহীন ও বিস্ময়কর।
এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল বিশ্লেষণ জানাতে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলন করে সুশাসনের জন্য নাগরিক (সুজন)।
এ সময় গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ২১৩টি কেন্দ্রে বিস্ময়করভাবে শতভাগ ভোট পড়ার অনিয়ম তদন্তে রাষ্ট্রপ্রতি মো আবদুল হামিদের প্রতি দাবি জানায় সুজন। এজন্য রাষ্ট্রপতিকে সুপ্রিম জুডিশিয়াল তদন্ত কমিটি গঠন করে নির্বাচন কমিশনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে সংগঠনটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877