বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

এশিয়ার সেরা ১০ স্থান

এশিয়ার সেরা ১০ স্থান

স্বদেশ ডেস্ক: ভ্রমণবিষয়ক ওয়েবসাইট লোনলি প্লানেট ২০১৯ সালের জন্য এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সেরা স্থানগুলোর তালিকা প্রকাশ করেছে। এ তালিকার শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়ার মার্গারেট রিভার, দক্ষিণাঞ্চলীয় ওয়েস্ট অস্ট্রেলিয়া। এ অঞ্চলটি ওয়াইন, সার্ফিং এবং নয়নাভিরাম উপকূলের জন্য বিখ্যাত। এ তালিকায় রয়েছে দিগন্ত বিস্তৃত আঙ্গুরক্ষেত থেকে বিস্তৃত শান্ত সাগর। রয়েছে জ্বলজ্বলে আলো বিকিরণকারী কোনো শহর। দ্বাদশ শতাব্দীর মন্দির।
এতে বলা হয়েছে, লোনলি প্লানেট এশিয়ার সেরা স্থানগুলোর বিষয়ে প্রতি বছর তালিকা প্রকাশ করে।
কিন্তু এ বছর তাতে যুক্ত হয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল। তালিকার শীর্ষ ১০টি স্থানের মধ্যে রয়েছেÑফিলিপাইনের পালাওয়ান। ক্রাউন জুয়েল হিসেবে পরিচিত এল নিদো। সেখানে বাকুইট উপসাগরের নীল পানির ভেতর থেকে যেন উঠে এসেছে আকাশচুম্বী সব খাঁজসমৃদ্ধ পাথরময় পাহাড়ি এলাকা। এ তালিকায় আরো আছে মিনিলক আইল্যান্ডের বড় বড় সব উপহ্রদ বা লেগুন। আছে ব্যাকপ্যাকারদের প্রিয় পোর্ট বার্টন। আর আছে একেবারে নতুন বিমানবন্দর সমৃদ্ধ সান ভিনসেন্ট।
আছে জাপানের শিকোকু, নিউজিল্যান্ডের বে অব আইল্যান্ডস, নর্থল্যান্ড, সিঙ্গাপুর, কুক আইল্যান্ডস, সেন্ট্রাল ভিয়েতনাম, ফিজি, চীনের বেইজিং ও কম্বোডিয়া।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877