মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জাবি শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত অর্ধশত শিক্ষার্থীদের রক্ত ঝরানোর বীরত্বে আওয়ামী শাসকগোষ্ঠী এখন আত্মহারা : মির্জা ফখরুল ঢাবির জরুরি বৈঠকে প্রভোস্ট কমিটির পাঁচ সিদ্ধান্ত হলে ফেরার অনুরোধ প্রত্যাখ্যান, ‘দালাল-দালাল’ স্লোগান মিছিলের ডাক কোটাবিরোধীদের, আহতদের জন্য চাইলেন সহায়তা বিয়েতে কোনো কমতি থাকলে ক্ষমা করে দেবেন: মুকেশ আম্বানি আত্মস্বীকৃত রাজাকারদের বিষয়ে ব্যবস্থা নেবে ছাত্রলীগ: ওবায়দুল কাদের রায়গঞ্জে আসামিকে ধরতে নদীতে ঝাঁপ, পুলিশ কর্মকর্তার মৃত্যু ৩৪ বছর আগে ফিরতে পারলে কোটা আন্দোলনে অংশ নিতাম : রিজভী আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে দমন : ডিএমপি কমিশনার
ফাইনালে খেলতে ইংল্যান্ডের লক্ষ্য ২২৪

ফাইনালে খেলতে ইংল্যান্ডের লক্ষ্য ২২৪

স্পোর্টস ডেস্ক: স্টিভেন স্মিথের ব্যাটে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে স্বগতিক ইংল্যান্ডকে ২২৪ রানের লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া। শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়া অস্ট্রেলিয়া দলকে একাই সামনের দিকে টানেন স্মিথ। কিন্তু অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৪৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় অজিরা। স্টিভেন স্মিথ দলের হয়ে সর্বোচ্চ ৮৫ রান করেন।

ফা্ইনালে উঠার লাড়াইয়ে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বার্মিংহাম এজবাস্টনে মুখোমুখি হয় ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধন্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ব্যাটিং করতে শুরুতেই বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। স্কোর বোর্ডে ১৪ রান তুলতেই তারা হারায় ৩ উইকেট। টপ অর্ডারের তিন সেরা ব্যাটসম্যান সাজঘরে ফিরে গেলে বড় ধরনের চাপে পড়ে অজিরা।

দ্বিতীয় ওভারের প্রথম বলেই অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চকে তুলে নেন ইংলিশ পেসার জোফরা আর্চার। ফিঞ্চ ফিরেছেন শূন্য রানে। অস্ট্রেলিয়ার রান তখন ৪। এরপর জোড়া আঘাত হানেন আরেক পেসার ক্রিস ওকস। তৃতীয় ওভারে ডেভিড ওয়ার্নার ও সপ্তম ওভারে পিটার হ্যান্ডসকমকে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে ব্যাকফুটে ঠেলে দেন তিনি।

তবে ওয়ানডাউনে ব্যাট করতে নামা স্টিভেন স্মিথ ও পাঁচে নামা অ্যালেক্স ক্যারির দৃঢ়তায় প্রাথমিক চাপ সামলিয়ে ঘুরে দাঁড়ায় তারা । কিন্তু দলের ১১৭ রানের মাথায় আদিল রশিদকে ওভার বাউন্ডারি হাঁকাতে গিয়ে ডিপ এক্সট্রা কাভারে ফিল্ডিং করা জেমস ভিন্সের তালুবন্দীয় হয়ে ফেরেন ক্যারি। ৪৬ রান আসে তার ব্যাট থেকে। ব্যাট করতে নেমে আদিল রশিদের একই ওভারের শেষ বলে মার্কাস স্টয়নিস এলভিডব্লিউর ফাঁদে পড়ে রানের খাতা খোলার আগে ফিরে গেলে ফের চাপে পড়ে অস্ট্রেলিয়া।

ম্যাক্সওয়েল নেমে ২২ রান করে তিনিও ফেরেন, পেট কামিন্সের ব্যাট থেকে আসে ৬ রান।

এক একপ্রান্ত আগলে রেখে দলকে টেনে নিতে থাকা স্মিথ ৮৫ রান করে রান আউটের শিকার হলে অজিরা আর সামনে এগাতে পারেনি বেশ। ১১৯ বলে ৬ চারে ৮৫ রানের এক দায়িত্বশীল ইনিংস খেলেন স্মিথ। তার আউটের পর দ্রুতই ঘুটিয়ে যায় অজিরা। শেষদিকে মিচেল স্টার্কের ব্যাট থেকে আসে ২৯ রানের ওপর ভর করে ৪৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় অস্ট্রেলিয়া।

ইংলিশ বোলারদের মধ্যে ক্রিস ওয়াকস ও আদিল রশিদ ৩টি, জোফরা আর্চার ২টি ও মার্ক উড একটি উইকেট শিকার করেন।

আজকের ম্যাচে বিজয়ীরা বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ডের। আগের দিন ভারতকে ১৮ রানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে পৌছেছে কেন উইলিয়ামসনের দল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877