বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

টিকার দ্বিতীয় চালান আসছে ২২ ফেব্রুয়ারি : পাপন

টিকার দ্বিতীয় চালান আসছে ২২ ফেব্রুয়ারি : পাপন

Bangladesh Cricket Board President Nazmul Hassan Papon speaks during a press conference at his home in Dhaka on October 1, 2015. Australia called off a two-Test tour of Bangladesh on October 1 citing terrorism fears after official warnings militants may attack Western interests. Cricket Australia said that advice from the country's security and intelligence organisation and department of foreign affairs about an increased risk for the team meant this months matches could not proceed. AFP PHOTO / STR (Photo credit should read STRINGER/AFP/Getty Images)

স্বদেশ ডেস্ক:

প্রথম চালান আসার পর গত ৭ ফেব্রুয়ারি দেশজুড়ে শুরু হয়েছে করোনাভাইরাস প্রতিরোধে টিকা প্রদান কার্যক্রম। টিকার দ্বিতীয় চালান আসছে আগামী ২২ ফেব্রুয়ারি। এই চালানটিও ভারত থেকেই আসবে বলে নিশ্চিত করেছেন বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন।

আজ সোমবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনার টিকা নিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। করোনাভাইরাস প্রতিরোধে যে টিকা দেশে এসেছে ও আসছে, তা ‘সেফ’ বা নিরাপদ উল্লেখ করে জনগণকে এ টিকা নিতে আহ্বান জানান পাপন।

বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘২০ থেকে ২৫ ফেব্রুয়ারির মধ্যে টিকার চালান দেশে পৌঁছাবে। আজ সুনির্দিষ্ট তারিখ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। তবে তা ২২ ফেব্রুয়ারি চলে আসবে বলে আশা করছি।’

গত ২৫ জানুয়ারি দেশে আসা প্রথম চালানে ছিল ৫০ লাখ করোনা টিকা। এর আগে ভারতের উপহার হিসেবে দেশে ২০ লাখ টিকা আসে। বাংলাদেশ সরকার, বেক্সিমকো ফার্মা ও ভারতের সেরাম ইনস্টিটিউটের মধ্যকার চুক্তি অনুযায়ী সরকার সেরাম ইনস্টিটিউটের কাছ থেকে তিন কোটি টিকা কিনছে। বেক্সিমকো এই টিকা সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে।

এদিন নিজের টিকা নেওয়ার ব্যাপারেও জানান পাপন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি জানান, তিনি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর খেলোয়াড়দের সঙ্গে টিকা নিতে চেয়েছিলেন। তবে দেরি হচ্ছে বিধায় আজ তিনি টিকা গ্রহণ করেছেন। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার এবং কোচিং স্টাফদের ১৮ ফেব্রুয়ারি টিকার প্রথম ডোজ দেওয়া হবে বলেও সাংবাদিকদের তিনি জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877