শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন

সুপার কাপ জিতে রোনালদোর নতুন ইতিহাস

সুপার কাপ জিতে রোনালদোর নতুন ইতিহাস

স্পোর্টস ডেস্ক:

ঝলমলে ক্যারিয়ারে নতুন মাইলফলকে ক্রিশ্চিয়ানো রোনালদো। বুধবার রাতে ইতালিয়ান সুপার কাপে নাপোলিকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছে জুভেন্টাস। দলের হয়ে একটি গোল করে নতুন ইতিহাসে নিজের নাম লিখিয়েছেন রোনালদো। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ফুটবল ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা এখন সিআরসেভেনের।

প্রথমার্ধে গোল হয়নি। ৬৪ মিনিটে জুভেন্টাস পায় প্রথম গোলের দেখা। গোলটি করে রোনালদো। অতিরিক্ত সময়ে জুভেন্টাসের হয়ে দ্বিতীয় গোলটি করেন আলভারো মোরাতা।

এক গোলের সুবাদে রোনালদোর মোট গোল হলো ৭৬০টি। গত ১০ জানুয়ারি সিরি আয় সাস্সুয়োলোর বিপক্ষে এক গোল করে ইয়োসেপ বিকানের ৭৫৯ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন রোনালদো। এবার তাকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় নিজেকে নিয়ে গেলেন পর্তুগিজ ফরোয়ার্ড।

রেকর্ডটি নিয়ে অবশ্য কিছুটা বিতর্কও আছে। অস্ট্রিয়া ও সেই সময়ের চেকোস্লোভাকিয়ার স্ট্রাইকার বিকান মাঠ মাতিয়েছেন ১৯৩০ ও ৪০’ এর দশকে। ওই সময়ে বর্তমানের মতো এতটা নিখুঁতভাবে পরিসংখ্যান রাখা হতো না। তবে ডেইলি মেইলসহ বেশ কিছু পত্রিকায় প্রতিযোগিতামূলক ম্যাচে বিকানের গোল দেয়া আছে ৭৫৯টি।

সেই হিসেবে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে রোনালদোর ধারের কাছে কেউ নেই। রেকর্ডটি নিজের করে নিতে ১০৪২ ম্যাচ লাগল রোনালদোর। গত ৩ জানুয়ারি উদিনেসের বিপক্ষে দুই গোল করে সর্বোচ্চ গোলের তালিকায় কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে দুইয়ে উঠে এসেছিলেন জুভেন্টাস তারকা।

রোনালদো ক্লাব ফুটবলে করেছেন ৬৫৮ গোল। আর জাতীয় দলের হয়ে ১৭০ ম্যাচে করেছেন ১০২ গোল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877