বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

ইউপি সদস্য আশরাফ আলী হত্যা : নারীসহ ৫ জনের ফাঁসি

ইউপি সদস্য আশরাফ আলী হত্যা : নারীসহ ৫ জনের ফাঁসি

‍স্বদেশ ডেস্ক:

মানিকগঞ্জের ঘিওরে সাবেক ইউপি সদস্য আশরাফ আলীকে হত্যা মামলায় এক নারীসহ পাঁচজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রায়ে ১৩ আসামিকে খালাস দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাহানা হক সিদ্দীকা।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- মঞ্জুর রহমান, মোয়াজ্জেম হোসেন, বাবুল মিয়া, আজিজুল হক ও ফেলি বেগম। রাষ্ট্রপক্ষের আইনজীবী আফসারুল ইসলাম মনি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৩ সালে ১৮ জুন বিকেলে ঘিওর উপজেলার ফুলহারা গ্রামে সাবেক ইউপি সদস্য আশরাফ আলীকে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করেন। ঘটনার পরের দিন চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মারা যান আশরাফ আলী। পরদিন ১৯ জুন নিহতের ভাই মুনুসর আলম বাদী হয়ে ২৫ জনকে আসামি করে ঘিওর থানায় হত্যা মামলা দায়ের করেন।

২০১৪ সালে ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা উপপুলিশ পরিদর্শক হাসমত আলী ১৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। আদালতে ১৪ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে দোষী প্রমাণিত হওয়ায় পাঁচজনের ফাঁসি ও অভিযোগ প্রমাণ করতে না পারায় ১৩ জনকে বেকসুর খালাস দেন আদালত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877