শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

বিমানে জমজমের পানি বহনে এয়ার ইন্ডিয়ার নিষেধাজ্ঞা

বিমানে জমজমের পানি বহনে এয়ার ইন্ডিয়ার নিষেধাজ্ঞা

স্বদেশ ডেস্ক: বিমানের ফ্লাইটে জমজমের পানি বহনের ওপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে ভারতীয় বিমান সংস্থা ‘এয়ার ইন্ডিয়া’। ফলে ভারতীয় হজযাত্রীরা জমজমের পানি নিয়ে ওই ফ্লাইটে উঠতে পারবেন না।

তবে গত ৪ জুলাই থেকে তাৎক্ষণিকভাবে কার্যকর হওয়া এই আদেশ আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বহাল থাকবে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ। একই সঙ্গে এই আদেশ মূলত দুটি ফ্লাইটে কার্যকর হবে।

এয়ার ইন্ডিয়ার আঞ্চলিক ব্যবস্থাপক প্রভুচন্দ্রন গণমাধ্যমকে বলেন, আগে এ-৩২০ বিমানের ফ্লাইটে করে জেদ্দা থেকে হায়দরাবাদ এবং জেদ্দা থেকে কোচিনে যেতেন হজযাত্রীরা। কিন্তু এ-৩২০ বিমানের বদলে এসব হজযাত্রীরা এখন থেকে এয়ার ইন্ডিয়ার বহরে যুক্ত হওয়া বোয়িং ৭৩৭ বিমানের ফ্লাইটে করে চলাচল করবেন। তবে এ বোয়িং বিমানের ধারণ ক্ষমতা কম। এ ক্ষেত্রে দুটি বিকল্প ব্যবস্থা রয়েছে। একটি হচ্ছে- কম হজযাত্রী বহন করা বা বিমানের ভেতরে জিনিসপত্র কম বহন করা। এ কারণেই ক্যানে করে জমজমের পানি বিমানের মধ্যে বহনে সাময়িক নিষেধাজ্ঞা আনা হয়েছে।

ফ্লাইট এআই৯৬৬- জেদ্দা, হায়দরাবাদ, মুম্বাই ও এআই৯৬৪- জেদ্দা থেকে কোচিন রুটে চলাচলকারী হজযাত্রীদের ক্ষেত্রেই মূলত এই নির্দেশনা কার্যকর হচ্ছে বলে জানান এয়ার ইন্ডিয়ার আঞ্চলিক ব্যবস্থাপক।

এদিকে খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘোষণার পরপরই দেশটির হায়দরাবাদ ও কেরালার হজযাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমেও তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন অনেকেই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877