শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

জানুয়ারিতে সনদ পাবে জেএসসি-জেডিসি পরীক্ষার্থীরা

জানুয়ারিতে সনদ পাবে জেএসসি-জেডিসি পরীক্ষার্থীরা

স্বদেশ ডেস্ক:

করোনাভাইরাস মহামারির কারণে এ বছর অষ্টম শ্রেণীর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা না হলেও এ শ্রেণীর শিক্ষার্থীদের পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করা হবে এবং আগামী জানুয়ারি মাসের মধ্যে তাদের এ পরীক্ষার সনদ দেয়া হবে।

মঙ্গলবার শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির অনলাইন সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ।

প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী জানান, আগামী বছরের ফেব্রুয়ারি মাসে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হতে পারে।

তিনি বলেন, যদি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে তাহলে ফেব্রুয়ারি থেকে মে পর্যন্ত ক্লাস হতে পারে। এ সময়ে পিছিয়ে পড়া সিলেবাস শেষ করা হতে পারে।

সিলেবাস ছোট করে আগামী এসএসসি ও সমমানের পরীক্ষা নেয়া হতে পারে বলেও জানিয়েছেন মন্ত্রী। তিনি বলেন, সিলেবাস ছোট করার কাজ চলছে। ১৫ জানুয়ারির মধ্যে বিস্তারিত জানানো হবে।

মহামারি করোনাভাইরাস পরিস্থিতির কারণে ২০২১ সালের মাধ্যমিক পরীক্ষা (এসএসসি) পেছানো হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, পরিস্থিতি অনুকূলে থাকলে আসছে বছরের জুন মাসে এসএসসি পরীক্ষা নেয়া হতে পারে।

সংবাদ সম্মেলনে দীপু মনি আরো বলেন, এইচএসসির ফল ঘোষণার জন্য বিশেষ অধ্যাদেশ জারি করতে হবে। ফলাফল প্রস্তুতের জন্য ইতোমধ্যে আট সদস্যের পরামর্শক কমিটি টিমে কাজ করছে।

২০২০ সালের এইচএসসির ফলাফল নিয়ে কেউ সংক্ষুব্ধ হলে আপিল করা যাবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877