শনিবার, ১৩ Jul ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন

মোস্তাফিজের কাটার শিখেছেন শাহিন আফ্রিদি!

মোস্তাফিজের কাটার শিখেছেন শাহিন আফ্রিদি!

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটে মোস্তাফিজুর রহমানের শুরুটা উজ্জ্বল্য ছড়িয়ে। ভারতের বিপক্ষে খেলতে নেমে সিরিজে ১৩ উইকেট নিয়ে জানান দিয়েছিলেন কতটা ভয়ংঙ্কর হতে পারেন তিনি। চলতি বিশ্বকাপেও তিনি জাত চেনালেন নিজের। তা না হলে কী ক্রিকেটের তীর্থভূমি লর্ডসের অর্নাস বোর্ডে নাম লেখা হয় তার? ভারত ও পাকিস্তানের বিপক্ষে টানা দুই ম্যাচে নিয়েছেন ১০ উইকেট।

গতকাল শুক্রবার লর্ডসে পাকিস্তানের বিপক্ষে মোস্তাফিজ পাঁচ উইকেট নিলেও ছয় উইকেট নিয়ে তাকে ছাড়িয়ে গেছেন পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি। ম্যাচ শেষে জানালেন মোস্তাফিজের কাটার ব্যবহার করেই তিনি সাফল্য পেয়েছেন।

ম্যাচ শেষে আফ্রিদি বলেন, ‘আমার এই পারফর্মেন্সে আমি অনেক খুশী। এটা পাকিস্তান, আমার পরিবার এবং আমার জন্য অবশ্যই বিশেষ কিছু। প্রথম ইনিংসে মোস্তাফিজ ভালো বোলিং করেছে, কাটার ব্যবহার করেছে। আমি ভেবেছি আমিও কাটার ব্যবহার করব।’

লডর্সে এই নিয়ে তিনটি ম্যাচ খেললেন মোস্তাফিজুর রহমান। দুটি টেস্ট ও গতকাল শুক্রবারের ২০১৯ বিশ্বকাপের শেষ ম্যাচটি। পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচে পাঁচ উইকেট নেন কাটার মাস্টার। আর তাতেই লর্ডসের অর্নাস বোর্ডে নাম লেখা হয়ে যায় দ্য ফিজের।

শুধু তাই নয়, আরেক কীর্তি গড়েছেন এই তরুণ তুর্কী। আন্তর্জাতিক ক্যারিয়ারের ১০০ উইকেটের মাইলফলকও স্পর্শ করেছেন মোস্তাফিজুর রহমান।

এর আগে এজবাস্টনে ভারতের বিপক্ষে আগের ম্যাচে শিকার করেছিলেন ৫ উইকেট। পুরো টুর্নামেন্টে তার উইকেট সংখ্যা মোট ২০। যদি শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি মাঠে গড়াতো, ভেঙে দিতে পারতেন অজি পেসার মিচেল স্টার্কের ২৪ উইকেটের রেকর্ডটি।

গতকাল শিকার শুরু করেছিলেন ইমাম-উল-হককে হিট উইকেট নিয়ে। শেষ করেন মোহাম্মদ আমিরকে কট বিহাইন্ড বানিয়ে। সঙ্গে সঙ্গে অনার্স বোর্ডে নাম উঠে যায় মোস্তাফিজের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877