শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ফিলিস্তিন সমস্যার ন্যায্য ও স্থায়ী সমাধান চায় চীন বিশ্বকাপে পাকিস্তানের ১৫ সদস্যের দলে যাদের রাখলেন ওয়াকার দীর্ঘ বিরতি শেষে বলিউডে ফিরছেন প্রীতি জিনতা রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী গরমে পোষা প্রাণীর যত্ন দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি
বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র অভিষেক

বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র অভিষেক

স্বদেশ রিপোর্ট: নিউইয়র্কে প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনকের নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। ব্রঙ্কসের ষ্ট্রারলিং-বাংলাবাজার এলাকার একটি হলে গত ১৪ ডিসেম্বর সোমবার রাতে কমিটির নবনির্বাচিত কর্মকর্তাদের এ অভিষেক হয়। সংগঠনের নির্বাচন কমিশনার মো. শামীম মিয়ার পরিচালনায় নবনির্বাচিত কমিটিকে শপথ পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।অভিষিক্তরা হলেন : সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া, সহ সভাপতি সৈয়দা মাহমুদা কবির, প্রফেসর আমিনুল হক (চুন্নু) ও হুমায়ুন কবির সোহেল, সাধারণ সম্পাদক শামীম আহমেদ, সহ সাধারণ সম্পাদক মো: ইমরান আলী টিপু, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবু ফজর, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ বশির মিয়া, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনিকা মন্ডল, প্রচার সম্পাদক গোলাম মুহিত, দপ্তর সম্পাদক মো. কাজীরুল ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কবি জুলী রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ এস কবির, ধর্ম ও সমাজ সেবা সম্পাদক মোহাম্মদ আবু সাঈদ, সাদস্যিক সম্পাদক মোহাম্মদ আলী মিলন, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ সিহাব মিয়া, মহিলা বিষয়ক সম্পাদিকা ইতি রহমান, কার্যকরী সদস্য : মো. আব্দুল বাছির খান, মোহাম্মদ হোসেন মোল্লা, মোশাহিদ চৌধুরী, মো. শিপন চৌধুরী, মোহাম্মদ শাহাজাহান সফিক, মো. রেজা খান, রুবেজ সিদ্দিকী, এবং ইমন সাইদুর রহমান।

শপথ গ্রহনের পর নবনির্বাচিত সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়ার সভাপতিত্বে এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক শামীম আহমেদের পরিচালনায় অনুষ্ঠানের পরবর্তী কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নিউইয়র্ক সিটি কাউন্সিলের আসন্ন ডেমোক্র্যাটিক দলীয় প্রাইমারী নিবার্চনে ডিস্ট্রিক্ট ১৮ থেকে প্রার্থী মোহাম্মদ এন মজুমদার, আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনক’র সভাপতি আব্দুস শহীদ, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র সাবেক সভাপতি মাহবুব আলম, সাবেক সাধারণ সম্পাদক এ ইসলাম মামুন, নবনির্বাচিত সহ সভাপতি সৈয়দা মাহমুদা কবির, প্রফেসর আমিনুল হক (চুন্নু), সহ সাধারণ সম্পাদক মো: ইমরান আলী টিপু, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ বশির মিয়া, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনিকা মন্ডল, সাদস্যিক সম্পাদক মোহাম্মদ আলী মিলন, সাংবাদিক হাবিবুর রহমান প্রমুখ। করোনাকালের এ অনুষ্ঠানে বাঙালী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া মুনাজাত পরিচালনা করেন সহ সভাপতি প্রফেসর আমিনুল হক (চুন্নু)। কমিউনিটি, দেশ, জাতি ও বিশ্ব মানবতার কল্যাণ এবং করোনায় নিহতের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

নবনির্বাচিত কর্মকর্তারা নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের অঙ্গীকার করেন শপথে। নতুন ইমিগ্র্যান্টদের সহযোগিতা, কমিউনিটির অধিকার রক্ষা সহ সংগঠনকে প্রবাসে মডেল সংগঠন হিসেবে দাঁড় করানোর প্রত্যয় ব্যক্ত করেন তারা।

নবনির্বাচিত সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিদায়ী কমিটি সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র নির্বাচন গত ১৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়। নির্বাচনে সামাদ-শামীম প্যানেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।

ব্রঙ্কসের ১ম ও প্রাচীন এ সংগঠনটি দীর্ঘ ২২ বছরেরও বেশি সময় ধরে গঠনতান্ত্রিক ধারাবাহিকতা এবং ঐহিত্য অক্ষুন্ন রেখে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে সংশ্লিষ্টরা জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877